৩০ অক্টোবর, ২০২২ ১৩:১৮

চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের সম্মেলন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের সম্মেলন

চুয়াডাঙ্গা সদর উপজেলা ও সদর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ রবিবার। দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হচ্ছে এ সম্মেলন। শহর থেকে ১২ কিলোমিটার দূরে সরোজগঞ্জের তেতুল শেখ কলেজে সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলন ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। সর্বত্র জল্পনা-কল্পনা, কারা আসছেন দলের নেতৃত্বে।

দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০০৪ সালের ২৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। একই বছর ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় পৌর আওয়ামী লীগের সম্মেলন। দীর্ঘ ১৮ বছর পর দলের সম্মেলনের ঘোষণা এলে নেতাকর্মীদের মধ্যে গতি ফিরে আসে। শুরু হয় উৎসবের আমেজ। সম্মেলন মঞ্চসহ পৌর শহর ও উপজেলার প্রধান প্রধান সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে। তেতুল শেখ কলেজ মাঠে তৈরি করা হয়েছে সম্মেলনের মঞ্চ। সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ৩৯২ জন কাউন্সিলর এবং পৌর আওয়ামী লীগের ২৫৭ জন কাউন্সিলর অংশগ্রহণ করবেন।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান বলেন, দীর্ঘদিন পর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনের মাধ্যমে সাংগঠনিক নিয়ম মেনে নতুন নেতৃত্ব নির্ধারণ করা হবে। এক্ষেত্রে ত্যাগী, সৎ ও যোগ্য কর্মীদের গুরুত্ব দেয়া হবে।

ইতিমধ্যে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃত্বে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, আরশাদ আলী চন্দন, আলী আহাম্মদ হাসানুজ্জামান মানিক, আলাউদ্দীন হেলা, বীর মুক্তিযোদ্ধা এবিএম জহুরুল ইসলাম জোয়ার্দ্দার।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর