১২ নভেম্বর, ২০২২ ২০:০৫

গোপালগঞ্জে খেলার মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে খেলার মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জের মুকসুদপুরে খেলার মাঠ দখল ও স্থাপনা তৈরীর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে ঢাকা-খুলনা মহামহাসড়কের পাশে দাসেরহাট এলাকার খেলার মাঠে হাতে হাত ধরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় মাঠ দখল ও স্থাপনা তৈরীর প্রতিবাদে এবং মাঠটি উন্মুক্ত করার দাবিতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়।

মানববন্ধন চলাকালে উপজেলা চেয়ারম্যান মো. কাবির মিয়া, গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. রুস্তম আলী মোল্লা, গোবিন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ হোসেন, ব্যারিস্টার মনোজ ভৌমিক প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, দু’শ বছর ধরে এটি খেলার মাঠ হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। পাঁচ গ্রামের ছেলে মেয়েরা এ মাঠে খেলাধূলা করে। কিন্তু ব্যবসায়ী কেএম মাসুদুর রহমান মাঠের জায়গা দখল করে স্থাপনা তৈরীর চেষ্টা করছে। দ্রুত মাঠটি দখলমুক্ত করার দাবি জানান তারা।

পরে খবর পেয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের রহমান রাশেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি জানান, এখানে সরকারী খাস খতিয়ানের জায়গাটা দীর্ঘদিন ধরে এলাকাবাসী খেলারমাঠ হিসাবে ব্যবহার করে আসছে। কে এম মাসুদুর রহমান এই মাঠের পাশেই জায়গা ক্রয় করে ফিলিং স্টেশন তৈরি করছেন। তিনি কিছু জায়গা দখল করেছেন বলে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করছে। এই বিষয় নিয়ে আদালতে মামলা আছে, বিষয়টির কার্যক্রম প্রক্রিয়াধীন। সরকারী নির্দেশনা মেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর