১ ডিসেম্বর, ২০২২ ০০:০২

যুবলীগ নেতার গুদাম থেকে ১১৩০ বস্তা সরকারি চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

যুবলীগ নেতার গুদাম থেকে ১১৩০ বস্তা সরকারি চাল উদ্ধার

১১৩০ বস্তা সরকারি চাল উদ্ধার

বগুড়া সারিয়াকান্দিতে শাহাদৎ হোসেন নামে এক যুবলীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ১৩০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে উপজেলার কালিতলা বাগবেড় এলাকায় বুধবার সন্ধ্যায় এক অভিযানে এই চাল উদ্ধার করে জেলা প্রশাসন। তবে অভিযানের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান ওই যুবলীগ নেতা।   

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম। সন্ধ্যা ৬টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত চলা এই আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী বিচারক।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শাহাদৎ হোসেন সারিয়াকান্দিতে চালের ব্যবসা করেন। এ ছাড়া তিনি উপজেলা যুবলীগের সদস্য। শাহাদৎ নিজের বাসভবনের নিচতলায় চালের গুদামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি চাল মজুত করে রেখেছিলেন। 

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। অভিযানে গুদাম থেকে প্রতিটি ৩০ কেজির ১ হাজার ১৩০ বস্তা চাল উদ্ধার করা হয়। এসময় গুদামে শাহাদৎ হোসেনের ভাই শাহীন আলম উপস্থিত ছিলেন। তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে চালের গুদাম সিলগালা করা হয়েছে। 

এসব বিষয় নিশ্চিত করেছেন নির্বাহী বিচারক জান্নাতুল নাঈম। তিনি বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আদালতে প্রসিকিউশনের দায়িত্বে ছিলেন কৃষি বিপণন অধিফতরের বাজার পরিদর্শক আবু তাহের। অভিযানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আতিকুর রহমান ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর