২ ডিসেম্বর, ২০২২ ১৬:৩৫

হবিগঞ্জে ইউপি নির্বাচনে ভোট যুদ্ধে মাঠে স্বামী-স্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে ইউপি নির্বাচনে ভোট যুদ্ধে মাঠে স্বামী-স্ত্রী

আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। আর এ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান প্রার্থীরা। এবারের নির্বাচনে নূরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৬ জন প্রার্থী। এর মধ্যে বর্তমান চেয়ারম্যান মুখলিছ মিয়া ও তার স্ত্রী মাসুমা আক্তার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। যা এখন ইউনিয়নের সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দু। যদিও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েও পাননি বর্তমান চেয়ারম্যান মুখলিছ মিয়া। 

বৃহস্পতিবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তারা মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মুখলিছ মিয়া ও তার স্ত্রী মাসুমা আক্তার ছাড়াও নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করছেন মোঃ গোলাম কিবরিয়া চৌধুরী, মোঃ আব্দুল সোবহান ছায়েদ, এস এম হেলাল ও মোঃ সেবন মিয়া।  

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়া জানান, আমি ও আমার স্ত্রী মনোনয়ন পত্র দাখিল করেছি। আমার ইচ্ছেতেই সে নির্বাচনে অংশ নিচ্ছে। যদিও অনেকেই মনে করছেন যদি কোন কারণে মুখলিছ মিয়া নির্বাচন করতে না পারেন তা হলে বিকল্প প্রার্থী হিসেবেই তার স্ত্রীকে মনোনয়ন পত্র দাখিল করিয়েছেন। 
আগামী ৩ ডিসেম্বর হবে মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর