২ ডিসেম্বর, ২০২২ ১৬:৫৮

চুরির অপবাদে শিশুকে নির্যাতন, স্কুল শিক্ষকসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, রংপুর

চুরির অপবাদে শিশুকে নির্যাতন, স্কুল শিক্ষকসহ গ্রেফতার ৩

প্রতীকী ছবি

বাইসাইকেল চুরির অপবাদ দিয়ে রংপুরের পীরগঞ্জ উপজেলায় রিফাত মন্ডল নামে এক শিশুকে (১০) দুই দিন আটকে রেখে হাত-পা বেঁধে নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত স্কুলশিক্ষক ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক ওরফে সাজু মাস্টার, আনিসুল ইসলাম ওরফে আলম ও মো. তাজুল ইসলাম নামে ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজাতে পাঠানো হয়েছে। একই সাথে নির্যাতিত শিশুর জবানবন্দি নেয়ার জন্য তাকেও ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৩ নভেম্বর উপজেলার শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবু বক্কর সিদ্দিক সাজুর শ্বশুরের একটি বাইসাইকেল চুরি হয়। ওই দিন রাতে চোর সন্দেহে কুমেদপুর ইউনিয়নের নতারপাড়া গ্রামের মোখলেছার রহমান দুলার ছেলে প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র রিফাত মন্ডলকে বাড়ি থেকে ধরে আনে সাজু ও তার সহযোগীরা। এরপর দড়ি দিয়ে পা বেঁধে মারধর করে। সেদিন ভয়ভীতি দেখিয়ে উপজেলার বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে রাতভর নির্যাতন করে। পরদিন সকালে নতারপাড়া বাজারে নিয়ে গিয়ে আবারও দড়ি দিয়ে শিশুটির হাত-পা বেঁধে মারধর করে সাজু, তার সহযোগী কয়েকজন। পরে বাবা-মা এসে অনুরোধ করায় শিশুটিকে ছেড়ে দেয় তারা। শিশুটিকে স্বজনরা বাড়িতে নিয়ে গিয়ে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করিয়েছেন।  এদিকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে পীরগঞ্জ থানা পুলিশ বৃহস্পতিবার ৩ জনকে গ্রেফতার করে। 

পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে পাঠানো হয়েছে। এঘটনায় নির্যাতিত শিশুটির বাবা মামলা করেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর