২ ডিসেম্বর, ২০২২ ২২:১৫

পুত্রবধূর বিরুদ্ধে হামলার অভিযোগ করে শাশুড়ির সংবাদ সম্মেলন

ফেনী প্রতিনিধি:

পুত্রবধূর বিরুদ্ধে হামলার অভিযোগ করে শাশুড়ির সংবাদ সম্মেলন

ফেনীর পরশুরামে নুর হাবা (৬৫) নামের এক অসহায় বৃদ্ধাকে তাঁর পত্রবধূ নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় পুলিশ ২ জনকে আটক করেছেন। আটকের পরও পুত্রবধূ ও তার পরিবারের নির্যাতন বন্ধ না হওয়ায় প্রশাসনের সহযোগীতা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ওই বৃদ্ধা।

শুক্রবার পরশুরামের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে নুর হাবা বলেন, অনেক বছর আগে তাঁর স্বামীর মৃত্যু হয়। ছেলে- মেয়েদের পরিবার নিয়ে তিনি স্বামীর ভিটায় দিন যাপন করে আসছেন। বর্তমানে তিনি তার পুত্রবধূ উম্মে হাফসার অত্যাচার অতিষ্ঠ হয়ে উঠেছেন। নুর হাবা বলেন, তাঁর ছোট ছেলে মাহবুবুল হক সড়ক দুর্ঘটনায়  পঙ্গু হয়ে গত তিন বছর যাবত নিজ বাড়িতে মানবেতর জীবন যাপন করছেন। তাদের পরিবারের আয় রোজগার করার মতো বর্তমানে আর কেউ নেই। বৃদ্ধ বয়সে তাকে তাঁর বড় পুত্রবধূ হাফসা তাঁর নিজের ঘর থেকে তাকে বের করে দিয়েছেন। এসময় হাফসাকে তার বাবা হোনা মিয়া, মামা ইব্রাহিমসহ তার মা বোনরাও সহযোগিতা করেছে। এছাড়াও উম্মে হাফসা, পরশুরাম থানায় ও কোর্টে কয়েকদিন পর পর তার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরও জানান, মামলা হামলাসহ বিভিন্ন নির্যাতনে অতিষ্ঠ হয়ে তার প্রতিবন্ধী অসুস্থ ছেলে, ছেলের বৌ ও মেয়েসহ পুরো পরিবার আতংকে দিন কাটাচ্ছেন। হাফসার স্বামী যে পরিমান জমির অংশিদার তার থেকে দ্বিগুণ জমি অবৈধভাবে হাফসা জোরপূর্বক দখল করে রেখেছেন।

উত্তর কাউতলী গ্রামের মৃত আবু বক্কর ছিদ্দিকের স্ত্রী নুর হাবা লিখিত বক্তব্যে বলেন, শ্রমিক দিয়ে তিনি ধান কেটে বাড়িতে নিতে গেলে উম্মে হাফসা তার ভাড়াটে লোকজনকে দিয়ে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্ধেক ধান  বাড়িতে নিয়ে যায়। বাকী ধান নেওয়ার সময় বাধা দিলে সে লোহার রড দিয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করেন। এসময় অসুস্থ প্রতিবন্ধী ছেলে ও মেয়েরা তাকে বাঁচাতে এগিয়ে আসলে হাফসা, তার পিতা হোনা মিয়া, ইব্রাহিমসহ ৭/৮ জন তাদেরকে পিটিয়ে গুরুতর আহত করেন।

স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওই দিন রাতে তার ছেলে বাদী হয়ে পরশুরাম থানায় উম্মে হাফসাসহ পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 
  
উম্মে হাফসা তাঁর বাবা হোনা মিয়া তাকে মারধর করে কাপড়সহ তার ব্যবহৃত জিনিসপত্র ছুড়ে ফেলে দিয়ে জোর পূর্বক ধাক্কা মেরে ঘর থেকে বের করে দেয়। তার অত্যাচার, হয়রানি থেকে বাঁচতে ও  জীবনের নিরাপত্তা চেয়ে তিনি ফেনীর জেলা প্রশাসক, পুলিশ সুপারের সহযোগিতার প্রার্থনা করেন।

পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম জানান, উম্মে হাফসা তার শাশুড়ির পাকা ধান জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। বাধা দিলে বৃদ্ধা শাশুড়ি ও তার প্রতিবন্ধী ছেলে মাহবুবকে পিটিয়ে গুরুত্বর আহত করার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত দুইজনকে পুলিশ গ্রেফতার করেছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর