৭ জানুয়ারি, ২০২৩ ১৯:২৬

নড়াইলে ১৪ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন

নড়াইল প্রতিনিধি

নড়াইলে ১৪ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন

নড়াইলে ১৪ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে ১৪ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকাল ৪টার দিকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার আব্দুর রশিদ। এরপর সুলতান সংগ্রহশালা চত্বর থেকে মেলার মাঠ পর্যন্ত শোভাযাত্রা বের করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল সদর পৌর মেয়র আঞ্জুমান আরা, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীর মুক্তিযোদ্ধা এস এ বাকি, অধ্যক্ষ রওশন আলী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক শরফুল আলম লিটুসহ সুলতানপ্রেমীরা। জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে।

মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে-সুলতান মঞ্চে দেশ-বিদেশের বিশিষ্ট শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী, শিশু-কিশোরের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লাঠিখেলা, কাবাডি, কুস্তি, ভলিবল, আর্চারি, ষাঁড়ের লড়াই, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া শিল্পীর জীবন দর্শন, শিল্পীসত্তা ও কর্মময় জীবনের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। আগামী ২০ জানুয়ারি মেলা শেষ হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর