শিরোনাম
২৬ জানুয়ারি, ২০২৩ ২১:০৫

বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে উত্তাল পাটগ্রাম

লালমনিরহাট প্রতিনিধি

বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে উত্তাল পাটগ্রাম

লালমনিরহাটের পাটগ্রামে সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে হত্যার ঘটনার পরদিন থেকে জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে উত্তাল পাটগ্রাম। 

পাটগ্রামের মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ,শিক্ষক সমিতি, ছাত্রলীগ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের নাগরিকরা মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচি পালন করছে।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ,মুক্তিযোদ্ধা সংসদ ও শিক্ষক সমিতির আয়োজনে পাটগ্রাম পৌরসভার চৌরাঙ্গির মোড়ে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।এর আগে ২৪ ও ২৫ জানুয়ারিও একই দাবিতে বিভিন্ন সংগঠন পৌরসভার বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করেছে।

দুপুরে পৌরসভার পূর্ব চৌরাঙ্গী মোড়ে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে এ মানববন্ধনে সমিতির সভাপতি মফিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক লিবন প্রামানিকসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবন্দ, স্থানীয় শিক্ষাবিদ ও শুশিলরা বক্তব্য রাখেন। এসময় পাটগ্রাম পৌর মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন।
 
এদিকে পৌরসভার পশ্চিম চৌরাঙ্গী মোড়ে হত্যাকাণ্ডে নিহত পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম.ওয়াজেদ আলীর গুণাবলী স্মৃতিচারণ ও হত্যাকাণ্ডের বিচার চেয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ। এসময় লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা সাংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা আওয়ামী লীগ সভাপতি পূর্ণ চন্দ্র রায়,সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল উপস্থিত ছিলেন। 

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক বলেন, আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি। তদন্ত চলছে। এ পর্যন্ত ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে এবং গ্রেফতারকৃতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। দ্রুত মুল আসামিকে গ্রেফতার করা হবে।

গত শুক্রবার (২০জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার নিউ পূর্ব পারার নিজ বাড়ির সামনে সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী (৬৯) দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন।পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান ।এ ব্যাপারে নিহতের ছোট ছেলে মোঃ রিফাত হাসান (২৯) বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার তদন্তে নেমে পাটগ্রাম থানা পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেফতার করলেও এজাহারভুক্ত মূল আসামিকে ঘটনার ছয় দিন অতিবাহিত হলেও গ্রেফতার করতে পারেনি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর