২৭ জানুয়ারি, ২০২৩ ১৮:৩০

বাজুস প্রেসিডেন্টের নেতৃত্বে আলোর মুখ দেখেছে জুয়েলারি শিল্প

বাবুল আখতার রানা, নওগাঁ

বাজুস প্রেসিডেন্টের নেতৃত্বে আলোর মুখ দেখেছে জুয়েলারি শিল্প

নওগাঁয় বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) মতবিনিময় সভা অনুষ্ঠিত।

বাংলাদেশের স্বর্ণ অলঙ্কারকে বিশ্ব দরবারে পরিচিত করতে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আলোর মুখ দেখেছে দেশের জুয়েলারি শিল্প। বাজুস প্রেসিডেন্টের ইচ্ছায় বাংলাদেশ জুয়েলারি ব্যবসায়ীরা এক ছাতার নিচে এসেছে। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের ব্যবসায়ীদের একত্রিত হয়ে কাজ করতে হবে এটিই আমাদের প্রেসিডেন্টের নির্দেশ।

শুক্রবার বিকেলে নওগাঁ শহরের বালুডাঙ্গা কনভেনশন সেন্টারে বাজুস জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভায় এসব কথা বলেন বাজুসের সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, প্রেসিডেন্টের নির্দেশনায় সারাদেশে জুয়েলারি ব্যবসায়ীদের নিয়ে এ রকম মতবিনিময় সভা করা হচ্ছে এবং সকল জেলার ব্যবসায়ীদের সবরকম খবর প্রেসিডেন্টের মাথায় রয়েছে। প্রেসিডেন্টের নেতৃত্বে খুব দ্রুত ঢাকাতে একদিন মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে সব জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। 

বিশেষ অতিথির বক্তব্যে কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল এন্ড মেম্বারশিপ রিপনুল হাসান বলেন, বাজুস প্রতিষ্ঠার পরে এই প্রথম এমন একজন আন্তরিক প্রেসিডেন্ট পেয়েছে। প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের একটি মাত্র নির্দেশনা যে, দেশের ব্যবসায়ীদের একত্রিত করতে হবে। প্রেসিডেন্ট চান, দেশের  ব্যবসায়ীরা এক সঙ্গে মিলেমিশে ব্যবসা করবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে। ব্যবসায়ীদের কেউ যাতে স্বর্ণ চোরাকারবারি না বলতে পারে এ জন্যই আমাদের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর বাজুস এর দায়িত্ব নিয়েছেন। 

ব্যবসায়ীদের উদ্দেশ্য করে রিপনুল হাসান আরো বলেন, আমাদের প্রেসিডেন্ট এ দেশের ছোট-বড় সকল ব্যবসায়ীকে সমান চোখে দেখেন। এজন্য ব্যবসায়ীরা আজকে মাথা উঁচু করে গর্বের সাথে ব্যবসা পরিচালনা করতে পারছেন। 

বিশেষ অতিথির বক্তব্যে কার্যনির্বাহী সদস্য ও সদস্য, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং পবিত্র চন্দ্র ঘোষ বলেন, বাজুস এর প্রেসিডেন্টের নেতৃত্বে বাজুস এখন সারাদেশে একটি শক্তিশালী সংগঠন হিসেবে রূপান্তরিত হয়েছে। দেশে স্বচ্ছভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে প্রেসিডেন্টের হাত শক্তিশালী করতে হবে। তাহলে আমাদের সকল সমস্যা সমাধান হবে। 

বাজুস নওগাঁ জেলা শাখার সভাপতি আবু সাইদ রাজুর সভাপতিত্বে জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজুসহ বগুড়া, রাজশাহী, জয়পুরহাট বাজুস জেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর