৩১ জানুয়ারি, ২০২৩ ১৮:০৭

রাঙামাটি কাপ্তাই হ্রদ দখল মুক্ত অভিযান শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি কাপ্তাই হ্রদ দখল মুক্ত অভিযান শুরু

রাঙামাটি কাপ্তাই হ্রদ দখল মুক্ত অভিযান শুরু

রাঙামাটি কাপ্তাই হ্রদ দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়ার পাশপাশি স্থাপন করা হচ্ছে সতর্কতা সাইন বোর্ড।

মঙ্গলবার দুপুর আড়াইটায় শহরের আসামবস্তি ও হ্ম্রামনটিলা এলাকায় ১০টি বাড়িঘর ও দোকান পাঠ ভেঙে উচ্ছেদ কার্যক্রমের সূচনা করা হয়। এরপর রাঙামাটি শহরের উন্নয়ন বোর্ড ঘাট, দোয়েল চত্বর, রিজার্ভ বাজার, ফিসারি ঘাট ও শান্তি নগরে এলাকায় উচ্ছেদ অভিযানের জন্য সতর্কতা সাইন বোর্ড স্থাপন করেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এসময় রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমীন, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার ও মুহাম্মদ ইনামুল হাছান উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুরর রহমান বলেন, ২০২২ সালে ১৭ অক্টোবর সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের নোটিশে রাঙামাটির কাপ্তাই হ্রদের পাড় ঘেঁষে গড়ে ওঠা সকল প্রকার ভবন ও স্থাপনা অবৈধ ঘোষণা করা হয়েছে। তাই এ অভিযোগে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সতর্কতা সাইন বোর্ড দেখার পরও যদি কেউ নিজের ইচ্ছায় অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করবে। মূলত কাপ্তাই হ্রদ বাঁচানোর জন্য এ অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রয়োজন রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর