৩১ জানুয়ারি, ২০২৩ ২১:০১

আমি আওয়ামী লীগ করি না, বঙ্গবন্ধুর রাজনীতি করি: কাদের সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি

আমি আওয়ামী লীগ করি না, বঙ্গবন্ধুর রাজনীতি করি: কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, এমপি মন্ত্রী হওয়ার জন্য, টাকা পয়সা কামানোর জন্য আমরা দল গঠন করিনি। দল গঠন করেছি, মানুষের সেবা ও পাশে দাঁড়াবার জন্য। এখন লুটপাটের সময়। সেজন্য অনেকের হয়তো মনে হতে পারে যে, আমাদের উদ্দেশ্য নির্বাচন করা, এমপি হওয়া, সরকারে যাওয়া। অনেকে মনে করেন সরকারে না গেলে কিছুই করা যায় না, ক্ষমতা হাতে না থাকলে কিছু করা যায় না। আমি এই ধরনের রাজনীতি কখনই করিনি, ভবিষ্যতেও যে কখনো করবো এইটা গ্যারান্টি দিয়ে কেউ বলতে পারবে না।

মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাসভবনে সোনার বাংলা কমিউনিটি সেন্টারে কৃষক শ্রমিক জনতালীগের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর রাজনীতি করি। বঙ্গবন্ধুর রাজনীতি আওয়ামী লীগও করে। তবে আওয়ামী লীগ বঙ্গবন্ধুর রাজনীতি করলে যারা বঙ্গবন্ধুর পিঠের চামড়া তুলেছে তাদের দলে রাখতো না। বঙ্গবন্ধু ৭৫ সালে মারা গেছে, এই মৃত্যুর জন্য যারা রাস্তা বানিয়েছে, সেই জাসদের গণবাহিনীকে মাথায় তুলতো না। 

শাজাহান খানকে ইঙ্গিত করে কাদের সিদ্দিকী বলেন, নৌ মন্ত্রী ছিলেন এক সময়। কত আওয়ামী লীগের লোক মেরেছে, কত মুক্তিযোদ্ধা যে মেরেছে তার হিসাব নাই। বঙ্গবন্ধুর রাজনীতি করলে আওয়ামী লীগ তাদেরকে নিতো না।

বঙ্গবীর কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি আওয়ামী লীগ করি না। আওয়ামী লীগের সাথে আমার অনেক দূরত্ব আছে। আমি দল করি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের, আমি বঙ্গবন্ধুর রাজনীতি করি। আওয়ামী লীগ সত্যিই একটি মস্তবড় দল। আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে গ্রাস করেছে। তার যে সুফল সেটা আওয়ামী লীগ গ্রহণ করছে। এটা অনেকদিন করতে পারবে। যতক্ষণ পর্যন্ত আমরা আওয়ামী লীগের চাইতেও সুসংগঠিত দল হতে না পারবো, ততক্ষণ পর্যন্ত আমাদের চাইতে আওয়ামী লীগের সুবিধা বেশি হবে।

দলের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হালিম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় কৃষক শ্রমিক জনতালীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, কাদের সিদ্দিকীর সহধর্মিনী নাসরিন কাদের সিদ্দিকী, কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. আব্দুল্লাহ বীর প্রতীক, সদস্য শামীম আল মনসুর সিদ্দিকী, মঞ্জুরুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর