৩১ জানুয়ারি, ২০২৩ ২১:৪২

জয়পুরহাটে নাটক ‘অন্য রকম দিগন্ত’ মঞ্চস্থ

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে নাটক ‘অন্য রকম দিগন্ত’ মঞ্চস্থ

জয়পুরহাট নাটক ‘অন্য রকম দিগন্ত’ মঞ্চস্থ

নাট্যকার আব্দুল মোত্তালিব রচিত হাসির নাটক ‘অন্য রকম দিগন্ত’ সোমবার সন্ধ্যায় জয়পুরহাট শিল্পকলা একাডেমি মিলনায়তনে মঞ্চস্থ হয়েছে। সমাজ পরিবর্তনে কাল্পনিক গল্প নিয়ে রচিত দম ফাটানো এ হাসির নাটকে অভিনয় করেন জয়পুরহাট থিয়েটারের প্রবীণ ও নবীন অভিনেতারা। সামজে নারীদের স্থানে পুরুষ আর পুরুষদের স্থানে নারীরা হলে কেমন হবে সেই সমাজ ব্যবস্থা। সেটিই অভিনয়ের মাধ্যমে ফুটে তোলেন নাটকটির শিল্পী-কলাকুশলীরা। তাদের অনবদ্য অভিনয়ে মিলনায়তনে উপস্থিত হাউজ ফুল দর্শকরা দীর্ঘদিন পর প্রাণ ভরে তা উপভোগ করেন।

নাটক নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রধান অতিথি জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, জেলা পর্যায়ে মঞ্চ নাটক উপস্থাপন এখন খুব একটা চোখে পড়ে না। অথচ সমাজ পরিবর্তনে নাটকের কোনো বিকল্প নেই। মঞ্চ নাটক শুধু রাজধানী কেন্দ্রীক না হয়ে জেলা ও উপজেলা পর্যায়ে মঞ্চস্থ হওয়া উচিত। সুন্দরভাবে নাটকটি উপস্থাপন করার জন্য তিনি অভিনয় শিল্পীসহ জয়পুরহাট থিয়েটারের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও জীবনভিত্তিক নাটক বেশি বেশি করে মঞ্চায়নের আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার নূরে আলম, জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন, উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান, জয়পুরহাট ডায়াবেটিক সমিতির সভাপতি আব্দুল আজিজ মোল্লা, অ্যাডভোকেট এম এ হাই, বকুল সওদাগর ও জয়পুরহাট থিয়েটারের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম প্রমুখ।

জয়পুরহাট থিয়েটারের পরিবেশনায় নাট্য ব্যক্তিত্ব উৎপল কুমার মন্ডলের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেন আখতারুজ্জামান বাশার, আব্দুস সালাম, সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, শাহিনুর আখতার শানু, মাহবুব আলম, সাংবাদিক আলমগীর চৌধুরী, ছারোয়ার হোসেন, উৎপল কুমার মন্ডল, মোরশেদা খাতুন, আব্দুল লতিফ ও হেলাল উদ্দিন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর