১ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:২৯

মহাসড়কে যাত্রী অপহরণকালে পুলিশের হাতে আটক ১

কুমিল্লা প্রতিনিধি

মহাসড়কে যাত্রী অপহরণকালে পুলিশের হাতে আটক ১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় দুই যাত্রীকে অপহরণকালে ফরিদ (৪৬) নামে এক অপহরণ চক্রের সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তির কাছ থেকে কাভারসহ একটি খেলনা পিস্তল, একটি খেলনা ওয়াকিটকি, এক সেট হ্যান্ডকাপ, দুইটি ডিবি পুলিশের পোশাক উদ্ধার করা হয়।

আটককৃত ফরিদ কুমিল্লা মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের মৃত খালেক মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী মারুতি চালক ইউনুছ মিয়া বলেন, বুধবার মহাসড়কের মাধাইয়া সামিটপাওয়ার গেইট এলাকায় ঢাকামুখী একটি মাইক্রোবাসের গতিরোধ করে একটি প্রাইভেটকার। এ সময় মাইক্রোবাস থেকে দুই যাত্রীকে নামিয়ে প্রাইভেটকারে উঠানোর চেষ্টাকালে এক যাত্রী দৌড়ে পালিয়ে যায়। অপর একযাত্রীকে নিয়ে প্রাইভেটকারটি চলে যায়। কয়েক মিনিটের মধ্যে ওই প্রাইভেটকারটি সামনের ইউটার্ন ঘুরে আবারও কুমিল্লামুখী আসে। এটা দেখে আমি ওই প্রাইভেটকারের পিছু নেই। প্রাইভেটকারটি মাধাইয়া বাস স্টেশন এলাকায় একজনকে নামিয়ে দেয়। ওই লোকটি প্রাইভেটকার থেকে নেমে ‘সততা’ নামের একটি বাসে ওঠে। বিষয়টি আমার সন্দেহ হলে আমি দৌড়ে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় তাকে আটক করি। এ সময় তার হাতে থাকা একটি ব্যাগে ডিবি পুলিশের পোশাক, অস্ত্রসহ আরও অনেক কিছু দেখতে পেয়ে চান্দিনা থানা পুলিশকে খবর প্রদান করি।

আটক অপহরণকারী ফরিদ জানায়, ওই প্রাইভেটকারে উঠিয়ে নেওয়া যাত্রীসহ সকলের বসার জায়গা না থাকায় তাকে মাধাইয়া স্টেশনে নামিয়ে দেওয়া হয়। গত ৭ জানুয়ারি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর আবারও অপহরণ কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আমরা তাকে আটক করি। এমন ঘটনায় এর আগেও সে গ্রেফতার হয়। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর