২ মার্চ, ২০২৩ ০৩:২৬

নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে

অনলাইন ডেস্ক

নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে

নওগাঁর মান্দায় প্রাণঘাতী নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার বিকাল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

ফরিদা বেগম মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। তার শাশুড়ি রহিমা বেগমও (৬০) নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রামেকে চিকিৎসাধীন। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আবদুল মারা যান। স্থানীয়দের ধারণা তিনিও নিপাহ ভাইরাসে মারা গেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুর গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আবদুল হকের পরিবার। এর দুই দিন পর আবদুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এ অবস্থায় তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এদিকে আবদুলের স্ত্রী রহিমা বেগম ও ছেলের বউ ফরিদা বেগমের শরীরে সর্দি-জ্বরের উপসর্গ দেখা দিলে রবিবার তাদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে মঙ্গলবার রামেকে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৫টার দিকে ফরিদা বেগম মারা যান। রহিমা বেগমকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর