২০ মার্চ, ২০২৩ ১৩:২২

কিশোরগঞ্জে ট্রেনে যাত্রীদের হামলায় লোকোমোটিভ মাস্টারসহ আহত ৪

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে ট্রেনে যাত্রীদের হামলায় লোকোমোটিভ মাস্টারসহ আহত ৪

কিশোরগঞ্জে এগারসিন্দুর গোধূলি ট্রেনে যাত্রীদের হামলায় ট্রেনটির লোকোমোটিভ মাস্টারসহ চারজন আহত হয়েছেন। রবিবার রাত সাড়ে ১০টার দিকে জেলার কটিয়াদী উপজেলার মানিকখালী এলাকায় ঘটনাটি ঘটে। 

হামলায় ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে যায়। এছাড়াও ট্রেনের গার্ড ব্রেকেও হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় ট্রেনের সহকারী লোকোমোটিভ মাস্টার মো. কাওছার হোসেনসহ ৩-৪ জন যাত্রী আহত হয়েছেন।

ট্রেনের সহকারী লোকোমোটিভ মাস্টার মো. কাওছার হোসেন রবিবার রাত ১১টা ৫৪মিনিটে এ বিষয়ে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছেন।

সোমবার সকালে তার সাথে মোবাইলে কথা হলে ফেসবুক স্ট্যাটাসের বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, গতকাল রাতে মানিকখালী স্টেশনের খানিকটা আগে মণ্ডলভোগ নামে এলাকায় একটি মেলায় যাওয়ার জন্য ভৈরব ও কুলিয়ারচর স্টেশন থেকে প্রায় দুই-তিনশো যাত্রী উঠে। তাদের দাবি ছিল, মণ্ডলভোগ এলাকায় ট্রেন থামানোর। কিন্ত স্টেশন থেকে কোন নির্দেশনা না থাকায় ট্রেন থামে মানিকখালী স্টেশনে। ট্রেন থামার পরেই কিছু লোক নেমে যায়। আর বাকিরা ট্রেনের চালকের রুমে গিয়ে ভাঙচুর চালায়। আর ট্রেনের নিচে থাকা লোকজন বৃষ্টির মত পাথর নিক্ষেপ করতে থাকেন। কোনো রকমে আমরা রক্ষা পাই। এতে ট্রেনের ব্যাপক ক্ষতি হয়েছে। কয়েকজন যাত্রীও আহত হয়েছেন। তবে নাম-পরিচয় পাওয়া যায়নি।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার ইউসুফ জানান, চিকিৎসার কাজে তিনি ঢাকায় অবস্থান করছেন। ট্রেনে হামলার বিষয়টি শুনেছেন। বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।

কিশোরগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম আমিনুল হক জানান, রবিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা করে এগারসিন্দুর গোধূলি ট্রেনটি। পরে কটিয়াদী উপজেলার মানিকখালী এলাকায় পৌঁছালে ভৈবর, কুলিয়ারচর স্টেশন থেকে মণ্ডলভোগের মেলায় আসা লোকজন ট্রেনে পাথর নিক্ষেপ করে। এতে ট্রেনটির সহকারী লোকোমোটিভ মাস্টারের হাত কেটে যায়। ট্রেনের লোকোমোটিভ এল/এস উইন্ডো গ্লাস ভেঙে ক্ষতিগ্রস্ত হয়ে। এছাড়াও ট্রেনটির গার্ড ব্রেকেও হামলা চালায় তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।
  
বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর