২১ মার্চ, ২০২৩ ০৪:৪৪

স্মার্ট জাতি গঠনই সরকারের পরবর্তী লক্ষ্য : মাকসুদ কামাল

লক্ষ্মীপুর প্রতিনিধি :

স্মার্ট জাতি গঠনই সরকারের পরবর্তী লক্ষ্য : মাকসুদ কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এএসএম মাকসুদ কামাল বলেছেন, কঠিন সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে যে পারে, সেই হচ্ছে স্মার্ট নাগরিক। এইজন্য শিক্ষার্থীদের লেখাপড়া করতে হবে। ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই সরকারের পরবর্তী লক্ষ্য। স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজের জন্য স্মার্ট শিক্ষার্থীরা ভিত্তি হিসেবে কাজ করবে।’

সোমবার বিকেলে লক্ষ্মীপুর ভবানীগঞ্জ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্লোগান আমাদের জীবনের সাথে মিশে আছে। কিন্তু তোমাদের (শিক্ষার্থীদের) জীবনের বড় সত্য হলো প্রকৃত মানুষ হওয়া। বঙ্গবন্ধু প্রকৃত মানুষ হওয়ার কথাই বলেছেন। সুতরাং শুধু স্লোগানের উপর নির্ভর থাকলে হবে না, পড়ালেখার প্রতিও গুরুত্ব দিতে হবে।

ভবানীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহাদাত হোসেন রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জসীম উদ্দীন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হাজেরুল ইসলাম, তেওয়ারিগঞ্জ ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুসাইন ভুলু, ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর