২১ মার্চ, ২০২৩ ২০:৩৭

হরিপুরে আশ্রয়নের ঘর পেয়ে খুশি সবাই

ঠাকুরগাঁও প্রতিনিধি

হরিপুরে আশ্রয়নের ঘর পেয়ে খুশি সবাই

ঠাকুরগাঁওয়ে হরিপুর উপজেলার আশ্রয়ণ কেন্দ্রে মাথা গোজার ঠাঁই পেয়ে খুশি ভূমিহীন ওই উপজেলার শতাধিক পরিবার। একটি সময় রাস্তার পাশে বা অন্যের জমিতে ঝুপড়ি ঘর তুলে বসবাস করলেও এখন নিজের ঘর পেয়েছেন তারা। প্রধানমন্ত্রীর দেওয়া এমন উপহারে ধন্যবাদ জানিয়েছেন ভুক্তভোগী সেই পরিবারগুলো।

জানা যায়, ঠাকুরগাঁও থেকে ৬০ কিলোমিটির দূরে হরিপুর উপজেলা। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এই উপজেলায় প্রথম পর্যায়ে ৫৩৬টি, দ্বিতীয় পর্যায় ৪০০টি ও তৃতীয় পর্যায়ে ৩৮০টি ভূমিহীন ও গৃহহীন মানুষকে দেয়া হয় ঘর। এতে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে।

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলার ১৩১৬টি ঘর উদ্বোধনের মাধ্যমে হরিপুর উপজেলাটিকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা ও জেলায় চতুর্থ পর্যায়ে ঘর নির্মাণের শুভ উদ্বোধন করবেন। নির্মিত এই কেন্দ্রগুলোতে মাথা গোজার ঠাঁই হয়েছে ভূমিহীন পরিবারগুলোর। ফিরেছে পরিবারগুলোর মধ্যে স্বচ্ছলতা। নিজের ঘর পেয়ে খুশি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা। 

জেলা প্রশাসনের তথ্য মতে, ইতিমধ্যে ঠাকুরগাঁও জেলায় ৩টি ধাপে আশ্রয়নের ঘর করা হয়েছে। প্রথম তিনটি ধাপে ৬ হাজার ৯শ ১২টি ঘর করা হয়। সেই সাথে চতুর্থ ধাপে আরো ১২৭৩টি ঘর করা হবে। ২২ মার্চ হরিপুর উপজেলায়কে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার পাশাপাশি জেলার ৫২২টি নতুন ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আগামী মে মাসের মধ্যে বাকি ৭৫১ টি ঘরের কাজ শেষ করার মাধ্যমে পুরো জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর