২২ মার্চ, ২০২৩ ২১:০৯

বামনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

বরগুনা প্রতিনিধি

বামনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

প্রতীকী ছবি

বরগুনার বামনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে জমি ও ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এরই ধারাবাহিকতায় বামনা উপজেলায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ৯২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ সেমিপাকা ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এসময় বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, জেলা প্রশাসক হাবিবুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট হারুন-অর রশিদসহ উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বরগুনা জেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর কাজ চলমান রয়েছে। প্রথম পর্যায়ে ২৩২টি, দ্বিতীয় পর্যায়ে ৯৭৬টি, তৃতীয় পর্যায়ে ৮১৭টি এবং চতুর্থ পর্যায়ে ৩৮৮ সহ ২ হাজার ৪১৩টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। জেলায় মোট বরাদ্দ ৩ হাজার ২৪৪টি গৃহের মধ্য ১ হাজার ৮৬২টি হস্তান্তর করা হয়েছে।

একইসঙ্গে আজ বরগুনা সদর উপজেলায় ১৩৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহের চাবি হস্তান্তর করা হয়। বরগুনা উপজেলার পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার হোসেনের সভাপতিত্বে গৃহের চাবি হস্তান্তর অনুষ্ঠানে পরিচালক স্থানীয় সরকার বিভাগ জালাল উদ্দীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও আজ পাথরঘাটা উপজেলায় ২০১, বেতাগী উপজেলায় ৫২, আমতলী উপজেলায় ৪০ ও তালতলী উপজেলায় ৩০টি গৃহহীন পরিবারকে গৃহের চাবি হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর