২৭ মার্চ, ২০২৩ ১৭:১৪

পঞ্চগড়ে বিশ্ব নাট্য দিবসে আনন্দ শোভাযাত্রা

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে বিশ্ব নাট্য দিবসে আনন্দ শোভাযাত্রা

পঞ্চগড়ে বিশ্ব নাট্য দিবসে আনন্দ শোভাযাত্রা

বিশ্বের সব নাট্যকর্মী ও শিল্পীর মধ্যে সৌহার্দ্য স্থাপন ও নাটকের শক্তিকে নতুন করে আবিষ্কার করার লক্ষ্যে বিশ্ব নাট্য দিবস উপলক্ষে পঞ্চগড়ে ভূমিজ নাট্যদল আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করেছে। সোমবার দুপুরে ভূমিজ কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আবার সেখানে গিয়ে শেষ হয়।

পরে ভূমিজ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, জেলা উদীচীর সম্পাদক গোলাম কিবরিয়া মুকুল ও ভূমিজের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, ভূমিজের সহসভাপতি হাজ্জাজ তানিন, সহ সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ বাউল শিল্পী রইসউদ্দিন বক্তব্য দেন।

বক্তারা বলেন, চলচ্চিত্র আসার আগে থেকেই মানুষ নাটককেই বিনোদনের উৎস হিসেবে উপভোগ করত। শুধু বিনোদন নয়, সারা বিশ্বের নাট্যকর্মীদের মতে, থিয়েটার বা নাট্যচর্চা প্রতিবাদ ও প্রতিরোধের ভাষা। যুগের পর যুগ থিয়েটার মানুষকে জুড়ে রাখার অন্যতম শক্তিশালী শিল্পমাধ্যম হিসেবে নিজেকে ধরে রেখেছে। ২৭ মার্চ বিশ্বজুড়ে উদযাপিত হয় বিশ্ব থিয়েটার দিবস। বিশ্ব থিয়েটার দিবস তাই নাটক সংরক্ষণ ও নাটকের প্রচারের জন্যও উদযাপিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর