২৯ মার্চ, ২০২৩ ১৩:১২

নেত্রকোনায় বজ্রসহ শিলাবৃষ্টি

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বজ্রসহ শিলাবৃষ্টি

বোরো ফসলের সর্বশেষ মুহূর্তে নেত্রকোনায় বজ্রসহ শিলাবৃষ্টি হয়েছে। এবার চৈত্র মাসে দ্বিতীয় বারের মতো শিলাসহ বজ্রবৃষ্টিতে কৃষকরা কিছুটা আতঙ্কিত। বুধবার ভোর রাত থেকে দুই দফায় মোট বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মোট ২৪ মিলিমিটার। 

প্রথমে ভোররাত চারটা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত বৃষ্টি হয়। তবে হালকা থাকায় বৃষ্টিতে বাতাসের পরিমান বেশি ছিলো। এরপর সকাল নয়টার পর থেকে ভারী বৃষ্টি হয় সকাল ১০টা পর্যন্ত। এসময় বেশ কিছুক্ষণ শিলাবৃষ্টি হয়। পাশাপাশি বজ্রপাত ঘটে। তবে বছরের শেষ দিকে এই বৃষ্টির কারণে প্রকৃতিতে ধুয়ে মুছে কিছুটা সতেজতা লক্ষ্য করা গেলেও শিলাবৃষ্টিতে আমের মুকুল ঝরে গেছে। 

নেত্রকোনা আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, ভোর চারটার পর থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরপর আবার সকাল নয়টার পর থেকে সকাল ১০টা পর্যন্ত প্রায় ঘণ্টা খানেক ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। দ্বিতীয় দফায় প্রায় ঘণ্টাব্যাপী হওয়া এই ভারী বৃষ্টির সাথে বজ্রসহ শিলা বৃষ্টিও হয়। আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ মো মামুন এ তথ্য নিশ্চিত করে জানান, বর্ষা পূর্ববর্তী সময়ে এই বৃষ্টি হয়। 

এদিকে বৃষ্টিতে শিলার পরিমাণ কম থাকলেও এমন সময় শিলাবৃষ্টিতে কৃষকরা কিছুটা আতঙ্কিত বলে জানান রূপসাহা বিলের শত কাঠা জমিরি কৃষক রুহুল আমিন। তবে জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক কৃষিবিদ মো. নুরুজ্জামান জানান, তেমন কোন ক্ষতি হবে না।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর