২৯ মার্চ, ২০২৩ ১৫:০৮

মাগুরায় নকল স্যালাইন বিক্রির অপরাধে ব্যবসায়ীকে জরিমানা

মাগুরা প্রতিনিধি


মাগুরায় নকল স্যালাইন বিক্রির অপরাধে ব্যবসায়ীকে জরিমানা

এক বছর হয়ে গেছে ইউনিভার্সাল ফুড লিমিটেডের টেস্টি স্যালাইনের উৎপাদন বন্ধ। তারপরও মাগুরায় বিভিন্ন বাজারের দোকানে বিক্রি হচ্ছে। মঙ্গলবার বিকালে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে বিপুল পরিমাণ নকল টেস্টি স্যাপলাইন জব্দ করেছেন। নকল এই সেস্টি স্যালাইন বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল জানান, ইউনিভার্সাল ফুড লিমিটেডের মাগুরা জেলার মার্কেটিং অফিসার তৈয়েবুর রহমান আমার নিকট অভিযোগ করেন। আমাদের কোম্পানি ইউনিভার্সাল ফুড লিমিটেডের টেস্টি স্যালাইনটি গত বছর মে মাস থেকে উৎপাদন বন্ধ রয়েছে। কিন্তু মহম্মদপুর কাজী সলিমা হক মহিলা কলেজের সামনে সুজন স্টোরে এই নামে নকল টেস্টি স্যালাইন বিক্রি হচ্ছে। তার অভিযোগের ভিত্তিতে বিকালে ওই দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে ২০ কার্টুন নকল টেস্টি স্যালাইন পাওয়া যায়। এ সময় ওই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা ও নকল টেস্টি স্যালাইন জব্দ করা হয়। দোকান মালিক আলিম উদ্দিন জানান, ফরিদপুর উপজেলার বোয়ালমারির এক ডিলারের থেকে সে এই স্যালাইন নেয়। ভবিষ্যতে কোন প্রকার নকল ভেজাল পণ্য বিক্রি করবে না মর্মে তিনি অঙ্গীকার করেন।

ইউনিভার্সাল ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসেন জানান, ২০২২ সালের মে মাসের দিকে কাঁচামাল সংকটসহ নানা কারণে টেস্টি স্যালাইন উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। এই সুযোগটি কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী আমাদের কোম্পানির স্যালাইন নকল করে বাজারে বিক্রি করছে। যা মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমরা শ্রীঘ্রই টেস্টি স্যালাইন উৎপাদনের কার্যক্রম শুরু করবো। উৎপাদন শুরু হলে মার্কেটিং অফিসারদের মাধ্যমে ডিলারদের কাছে পৌঁছে দেয়া হবে। নতুন পণ্য উৎপাদন না হওয়া পর্যন্ত ডিলার ও খুচরা বিক্রেতাদের ইউনিভার্সাল ফুড লিমিটেডের নামে টেস্টি স্যালাইন বিক্রি ও ক্রেতাদের ক্রয় করা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

বিডি প্রতিদিন/এএ                                                                                   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর