১ এপ্রিল, ২০২৩ ০৭:১৮

আধিপত্য বিস্তার নিয়ে কুপিয়ে খুন, বদলা নিতে ৫ বাড়িতে আগুন

ঝিনাইদহ প্রতিনিধি

আধিপত্য বিস্তার নিয়ে কুপিয়ে খুন, বদলা নিতে ৫ বাড়িতে আগুন

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে এক ইজিবাইক চালক নিহত হয়েছেন। শুক্রবার (৩১ মার্চ) বিকেলে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ নেতাসহ ৫টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় নিহতের সমর্থকরা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হরিণাকুন্ডু জোড়াপুকুরিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা জামালা উদ্দিন ও খবির হোসেনের সমর্থকদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। গত ২৫ ফেব্রুয়ারি জামালের চাচাতো ভাই জীবনকে কুপিয়ে গুরুতর যখম করে খবিরের লোকজন। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ কয়েকজনকে গ্রেফতার করে। আসামিরা জামিনে বের হয়ে এলে গত দুইদিন ধরে এলাকায় উত্তেজনা চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার বিকেলে আছরের নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সময় হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জামালের সমর্থক রবিউল ইসলামকে কুপিয়ে জখম করে খবিরের সমর্থকরা। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হলে পথে তার মৃত্যু হয়।

এদিকে মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে হামলাকারী হরিণাকুন্ডু পৌরছাত্রলীগের সভাপতি পলাশসহ ৫ জনের বাড়িতে আগুন ধরিয়ে দেয় নিহতের সমর্থকরা। খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। হত্যার পর এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি নিহতের স্বজনদের।

হরিনাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর