শিরোনাম
২ এপ্রিল, ২০২৩ ০৪:৪৪

গাজীপুরে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মায়েদের স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালার একটি চিত্র

গাজীপুরের সদর উপজেলা ইউনিয়ন স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক (২৪/৭) মায়েদের স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ সার্ভিসেস ইউনিটের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গাজীপুরের মাস্টারবাড়ি পিএসটিসি কমপ্লেক্সের অডিটরিয়ামে গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলীর সভাপতিত্বে, গাজীপুর সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের পরিবার পরিকল্পনা পরিচালক (যুগ্ম সচিব) মো. মাহবুব আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক লাইন ডাইরেক্টর ডা. মো. মাহমুদুর রহমান, গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান, গাজীপুর পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মেহেরুন্নেসা সিদ্দিকী প্রমুখ। উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন স্বাস্থ্যকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ অনুষ্ঠানে আলোচনা করেন।

মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রতিষ্ঠানিক (হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালা আয়োজন করা হয়। আলোচকরা মত দেন, এমন কর্মশালায় বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োজনীয় সিজারিয়ান সেকশনের হার কমবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

কর্মশালায়

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর