৮ এপ্রিল, ২০২৩ ১৭:৩৮

যশোরে সীমান্ত থেকে এক কেজি স্বর্ণসহ আটক ১

অনলাইন ডেস্ক

যশোরে সীমান্ত থেকে এক কেজি স্বর্ণসহ আটক ১

যশোরের শার্শার পাঁচ ভূলাট সীমান্ত থেকে প্রায় এক কেজি ওজনের স্বর্ণের বারসহ সাইদুর রহমান (২৫) নামে এক পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। উদ্ধার করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৯৫ লাখ টাকা। 

শনিবার বিকেলে শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালান আটক করা হয়। আটক সাইদুর রহমান শার্শা উপজেলার অগ্রভূলাট গ্রামের আব্দুল হালিমের ছেলে। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভির রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্ত দিয়ে  বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাওয়া হবে। এমন সংবাদের ভিত্তিতে ওই শার্শা উপজেলার পাঁচ ভূলাট একলায় অভিযান চালিয়ে সাইদুরকে আটক করা হয়। আটকের পর তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা দুই পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৯৫ লাখ টাকা।  

লেফটেন্যান্ট কর্নেল তানভির রহমান জানান, জিজ্ঞেসাবাদে সাইদুর জানান স্বর্ণের এই চালানটি ভারতে পাচারের জন্য অগ্রভূলাট গ্রামের তরিকুল মেম্বার তার কাছে দিয়েছেন। বিনিময়ে তাকে মুজরি হিসাবে দুই হাজার টাকা দিয়েছেন তরিকুল মেম্বার। উদ্ধার করা স্বর্ণসহ অভিযুক্ত সাইদুরকে স্থানীয় থানায় সোপর্দ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর