১৮ এপ্রিল, ২০২৩ ১৫:২৭

অর্থ লেনদেনের অভিযোগে বরগুনা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

বরগুনা প্রতিনিধি

অর্থ লেনদেনের অভিযোগে বরগুনা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

উপজেলা কমিটি গঠনে আর্থিক বাণিজ্য করার অভিযোগ কেন্দ্রীয় তদন্ত কমিটির কাছে প্রমাণিত হওয়ায় বিএনপি'র বরগুনা জেলার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বিলুপ্ত কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিবসহ চার নেতার বিরুদ্ধে এই অর্থ লেনদেনের অভিযোগ উঠেছে। 

গতকাল সোমবার এপ্রিল জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হলো। শিগগিরই জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটি গঠন করা হবে।

কেন্দ্রীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, ঈদের পরই নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। ইতোপূর্বে জেলা বিএনপি'র আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক সালেহ ফারুক, তালিমুল ইসলাম পলাশ এবং প্রয়াত সদস্য সচিবের বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময় উপজেলা কমিটির অনুমোদন দেয়ার অভিযোগে দলীয় নেতা কর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে। একাধিক গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য প্রমাণসহ প্রচার হওয়ার কেন্দ্রীয় বিএনপি বিষয়টি গুরুত্ব দেয়।

অভিযোগ তদন্তে কেন্দ্রীয় বিএনপি'র যুগ্ম মহাসচিব হাবিউল নবী খান সোহেল, নির্বাহী সদস্য আমিনুল ইসলামের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। ৪ জানুয়ারি ২০২৩ বরিশালের তদন্ত কমিটি অভিযোগের তদন্ত শেষে মার্চ মাসে প্রতিবেদন জমা দেন।

সদ্য বিলুপ্ত কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শুনেছি আমাদের কমিটি কেন্দ্র থেকে বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। এর বেশি কিছু বলতে অপরাগতা প্রকাশ করেন তিনি।

বিএনপি'র নির্ভরযোগ্য সূত্র থেকে জানাগেছে, শিগগিরই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। এই কমিটির আহ্বায়ক হিসাবে নজরুল ইসলাম মোল্লার নাম প্রাথমিক ভাবে চূড়ান্ত হলেও সদস্য সচিব হিসাবে তিন জনের নাম আলোচনায় রয়েছে। এদের মধ্যে মনিরুজ্জামান মনির, হুমাউন হাসান শাহিন এবং ইউপি চেয়ারম্যান ছাত্রদলের সাবেক সভাপতি শফিকুজ্জামান মাহফুজ।

বিলুপ্ত ঘোষিত আহ্বায়ক কমিটির অভিযুক্তদের নাম নতুন কমিটিতে থাকছে না বলে সূত্র জানায়। আহ্বায়ক কমিটির বিলুপ্তির খবরে, বেতাগী আমতলী, তালতলী, পাথরঘাটার বিএনপি'র নেতা কর্মীরা আনন্দ প্রকাশ করেন।

বেতাগী উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি শাহজাহান কবির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা আশা করছি, ত্যাগীরা মূল্যায়িত হবে। ধান্দাবাজরা আর কমিটিতে জায়গা পাবে না।

পাথরঘাটা উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি মতিয়ার রহমান মোল্লা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কেন্দ্রের সিদ্ধান্তে আমরা খুশি হয়েছি। জেলা কমিটিতে যারা নেতৃত্বে ছিলেন, তারা জনবিচ্ছিন্ন ছিলেন। যারা টাকার বিনিময় দল করেন তাদের দিয়ে রাজনীতি হয়না। এবার ত্যাগীরা গুরুত্ব পাবে বলে আশা করছি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর