২৯ মে, ২০২৩ ১৬:০৮

ব্যাংকে টাকা লুটের দায়ে নিরাপত্তাকর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ব্যাংকে টাকা লুটের দায়ে নিরাপত্তাকর্মী গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কোচাশহর শাখায় শনিবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে বলে অভিযোগ ওঠে। সে ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। ব্যাংকটির নিরাপত্তা কর্মী গোলাম হোসেন জুয়েল নিজেই ১৪ লক্ষাধিক টাকা লুট করে ডাকাতির ঘটনা ঘটেছে বলে ব্যাংক ম্যানেজারকে জানিয়েছিল। সোমবার গাইবান্ধা পুলিশ সুপার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়ে বলেন লুট হওয়া টাকার মধ্যে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার এবং নিরাপত্তা কর্মী গোলাম হোসেন জুয়েলকে গ্রেফতার করা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. কামাল হোসেন বলেন, ২৫ মে কাজ শেষে ব্যাংক বন্ধ করে বাড়ি যান কর্মীরা। ২৬ ও ২৭ মে সাপ্তাহিক ছুটি শেষে ব্যাংক ম্যানেজার জেসমিন আকতার ২৮ মে সকালে ব্যাংকে এসে প্রধান গেটের তিনটি তালা খোলা ও কক্ষের চেয়ার টেবিল এলোমেলো দেখতে পান। সেসময় স্টোররুমে নিরাপত্তাকর্মী গোলাম হোসেন জুয়েলকে হাত পা বাঁধা অবস্থায় দেখেন। কিন্তু তার দেহে কোন আঘাতের চিহ্ন ছিল না। পরে খবর পেয়ে পুলিশ ব্যাংকে গেলে তাদের উপস্থিতিতে ব্যাংক ম্যানেজার দেখতে পান ভল্টে রাখা ১৪ লাখ ৪৫ হাজার ২০০ টাকার মধ্যে ১৪ লাখ ১৮ হাজার ৬৬০ টাকা নেই। ম্যানেজার পুলিশকে জানান, অন্যান্য দিনের মতো ২৫ মে কাজ শেষে ভল্ট বন্ধের দায়িত্ব দেয়া হয় নিরাপত্তাকর্মী জুয়েলকে। এ প্রেক্ষিতে ব্যাংক কর্মীদের উপস্থিতিতে জুয়েলকে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে সে নিজে সুকৌশলে ভল্ট খুলে টাকা লুট করে নেয়ার কথা স্বীকার করে। সে নিজেই নিজেকে বেঁধে রেখে নাটকের অবতারণা করেছে বলেও জানায়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে এবং অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জের শ্রীপতিপুর গ্রামে জুয়েলের বসতবাড়িতে এবং ব্যাংকে নিরাপত্তাকর্মীর শয়নকক্ষ থেকে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করে।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় আসামি গোলাম হোসেন জুয়েলকে স্বীকারোক্তিমূলক জবানবন্দীর জন্য গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর