৩০ মে, ২০২৩ ১১:৪১

অবৈধভাবে মাটি কাটার দায়ে ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জ প্রতিনিধি

অবৈধভাবে মাটি কাটার দায়ে ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুরাতন ব্রহ্মপুত্র নদের পাড় থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে মো. রতন মিয়া (২৯) নামে এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে উপজেলার চরফরাদী ইউনিয়নের মির্জাপুর এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার। মাটি ব্যবসায়ী মো. রতন মিয়া মিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের মির্জাপুর গ্রামের মৃত মুসলিমের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রতন মিয়া চরফরাদী ইউনিয়নের মির্জাপুর এলাকায় পুরাতন ব্রহ্মপুত্র নদের পাড় থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করে আসছিলেন। এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অবৈধভাবে নদের পাড় থেকে মাটি কাটার অপরাধে মাটি ব্যবসায়ী রতনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, পুরাতন ব্রহ্মপুত্র নদের পাড় থেকে মাটি কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ (গ) ধারায় ১৫ (১) ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর