৩০ মে, ২০২৩ ১৭:২৯
মাইলেজ জটিলতা নিরসনের দাবি

আখাউড়ায় রেলের রানিং স্টাফদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আখাউড়ায় রেলের রানিং স্টাফদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আখাউড়ায় রেলের রানিং স্টাফদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মাইলেজ জটিলতা নিরসনের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন রেলওয়ের রানিং স্টাফরা। মঙ্গলবার সকালে আখাউড়া রেলওয়ের এক নম্বর প্ল্যাটফর্মে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ আখাউড়া শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

রেলের লোকোমোটিভ রানিং স্টাফ, গার্ড, টিটিইসহ সব রানিং স্টাফরা এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি কবির আহমদ ভূঞাঁর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, রেলের রানিং স্টাফরা ব্রিটিশ আইন অনুযায়ী পার্ট অব পে হিসেবে ট্রেন পরিচালনা করে আসছেন। বর্তমানে রানিং স্টাফদের আইবাস সিস্টেমে যোগদান করতে বলা হচ্ছে। এতে একজন রানিং স্টাফ ৩০ দিনের বেশি মাইলেজ সুবিধা পাবেন না। এতে ক্ষতিগ্রস্ত হবেন তারা। বর্তমানে আট ঘণ্টা ট্রেন পরিচালনার পর বিশ্রামে যাওয়ার নিয়ম থাকলেও ঘণ্টার পর ঘণ্টা ট্রেন পরিচালনা করতে হচ্ছে তাদের। ব্রিটিশ আইন অনুযায়ী শ্রমিকদের মাইলেজ সুবিধা দেওয়ার দাবি জানান তারা।

সমাবেশে বক্তারা আরও বলেন, মাইলেজ নিয়ে কোনো রকম টালবাহানা চলবে না। অধিকার হরণ করা হলে প্রয়োজনে নিয়মের বাইরে অতিরিক্ত ডিউটি পালন করা হবে না।

সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি আশরাফুল মো. আবু তালেব, গার্ড কাউন্সিলের আখাউড়া শাখার সাধারণ সম্পাদক রিয়াদ হোসেন, টিটি অ্যাসোসিয়েশনের রাজীব হোসেন, যুগ্ম সম্পাদক আকরাম হোসেন, অর্থ সম্পাদক মো. এস আর মামুন, সদস্য মুশফিকুর রহমান চৌধুরী বিপ্লব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর