৩০ মে, ২০২৩ ২২:০৭

মায়ের কাছ থেকে নবজাতককে কেড়ে নিয়েছিল শাশুড়ি, ফিরিয়ে দিল পুলিশ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

মায়ের কাছ থেকে নবজাতককে কেড়ে নিয়েছিল শাশুড়ি, ফিরিয়ে দিল পুলিশ

সিজারে জন্ম নেওয়া তিন দিনের এক নবজাতককে পারিবারিক দ্বন্দ্বের কারণে কেড়ে নিয়েছিল শাশুড়ি নাছিমা খাতুন (৪৫)। পরে ফুলপুর থানায় অভিযোগ করলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে তার মা হাছনা খাতুনের (১৯) কাছে ফিরিয়ে দেয় পুলিশ। মঙ্গলবার এ ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার দুপুর ২টার দিকে একজন অসুস্থ নারীকে নিয়ে তার বাবা উপজেলার রূপসী ইউনিয়নের বাট্টা (রূপসী) গ্রামের লাল মিয়া ফুলপুর থানায় যান। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, শনিবার একটি হাসপাতালে তার মেয়ে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম দেয়। কিন্তু পারিবারিক দ্বন্দ্বের কারণে সিজার করা অসুস্থ মায়ের কোল থেকে তার তিন দিনের নবজাতককে কেড়ে নেয় উপজেলার রূপসী ইউনিয়নের কুড়িপাড়া (মধ্যপাড়া) গ্রামের আব্দুল আজিজের স্ত্রী হাছনার শাশুড়ি নাছিমা খাতুন।

নবজাতককে তার মায়ের কোলে দিচ্ছে না। অনেক চেষ্টার পর শিশুকে ফেরত না পেয়ে নিরুপায় হয়ে পুলিশের কাছে যান ওই অসহায় মা। বিষয়টি শোনার পর তাৎক্ষণিকভাবে এসআই মোস্তাক আহমেদ ও নারী শিশু ডেস্ক অফিসার এসআই জেনিফার আহমেদসহ পুলিশের একটি ফোর্স হাসপাতালে পাঠান ওসি।

এদিকে, হাছনা থানায় যাচ্ছে টের পেয়ে আগেই শিশুটিকে হাসপাতাল থেকে নিয়ে কেটে পড়েন শাশুড়ি নাছিমা। পরে পুলিশ তার বাড়িতে যায়। সেখান থেকেও পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতিবেশী এক মহিলার কাছে শিশুটিকে রেখে পালিয়ে যান তিনি। এরপর ওই প্রতিবেশী মহিলার কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে তার মা হাছনার কোলে ফিরিয়ে দেয় পুলিশ।

শিশুটিকে ফিরে পাওয়ার পর কেমন ছিল মায়ের অনুভূতি? জানতে চাইলে ওসি বলেন, শিশুটিকে ফিরে পেয়ে মায়ের দুচোখ বেয়ে যে আনন্দাশ্রু ঝরছিল, এর বর্ণনা বলে বুঝানো সম্ভব নয়।

তিনি আরও বলেন, পারিবারিক যেকোনো গুরুতর দ্বন্দ্ব কলহের ঘটনা থাকলে আপনারা পুলিশকে অবহিত করুন। থানায় নারী ও শিশু হেল্প ডেস্কের সহায়তা নিন। পুলিশি সেবা গ্রহণ করে নিরাপদ থাকুন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর