১ জুন, ২০২৩ ১১:৫৪

এমপির গাড়িতে হামলা, আওয়ামী লীগ নেতার দণ্ড

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

এমপির গাড়িতে হামলা, আওয়ামী লীগ নেতার দণ্ড

সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের গাড়িতে হামলা ঘটনায় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ নেতা শামীম আহমদকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

দণ্ডপ্রাপ্ত শামীম আহমদ বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। এছাড়া মামলায় অভিযুক্ত অন্য চার আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে।

গতকাল বুধবার সিলেটের দ্রুত বিচার সিনিয়র আদালত-১’র বিচারক ওই রায় ঘোষণা করেন। সশ্রম কারাদণ্ডের পাশাপাশি আওয়ামী লীগ নেতা শামীম আহমদকে ২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের বিধান করে মামলার রায় ঘোষণা করা হয়। মামলার রায়ের বিষয়টি সত্যতা নিশ্চিত করেন, মামলার বাদী ও এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব।

মামলা থেকে অব্যাহতি পাওয়া অন্য অভিযুক্তরা হলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জুনাব আলী, দবির মিয়া ও উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান সেবুল। 

২০২০ সালে ১০ আগস্ট দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় যোগদান করতে উপজেলা সদরে পৌঁছলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা চালানো হয়। এঘটনায় এমপির এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে দ্রুত বিচার আইনে পাঁচ জনের নাম উল্লেখ করে মামলা (মামলা নং ১০) দায়ের করেন। আর এই মামলার প্রধান অভিযুক্ত করা হয় উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর