৪ জুন, ২০২৩ ২২:২৭

মান্নার সমাবেশস্থলে পাল্টা সমাবেশের ডাক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

মান্নার সমাবেশস্থলে পাল্টা সমাবেশের ডাক

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা উচ্চবিদ্যালয় মাঠে ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বধীন নাগরিক ঐক্য এবং শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সমাবেশ আহ্বান করেছে। সোমবার দুপুর ৩টায় একইস্থানে সমাবেশকে ঘিরে উত্তেজনা দেখা গেছে। রাজনৈতিক কর্মসূচির নামে  সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে এলাকাবাসী।

জানা গেছে, বগুড়ার শিবগঞ্জে কয়েকটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত গণতন্ত্রমঞ্চ আয়োজিত মাহমুদুর রহমান মান্নার সমাবেশস্থলে পাল্টা সমাবেশের ঘোষণা দিয়েছে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এ নিয়ে সেখানে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। সোমবার বিকাল ৩টায় শিবগঞ্জ উপজেলার মোকামতলা উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকা থেকে দিনাজপুরমুখী ৪ দিনব্যাপী রোডমার্চকারী গণতন্ত্র মঞ্চ সমাবেশের ঘোষণা দিয়ে প্রচারণা শুরু করে। এরপর স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ একই সময় একই স্থানে শান্তি সমাবেশের ডাক দিয়েছে। রবিবার বিকেল পর্যন্ত দুই দলই যেকোন মূল্যে তাদের কর্মসূচি সফল করার কথা জানিয়েছে।

শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান, সারাদেশে বিএনপি-জামায়াত জোট রাজনীতির নামে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শান্তি সমাবেশ আহবান করা হয়েছে। এটি আমাদের চলমান এবং পূর্ব ঘোষিত কর্মসূচী। যা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন সারা দেশে পালন করছে।

নাগরিক ঐক্য'র শিবগঞ্জ উপজেলা নেতা সাইদুর রহমান সাগর বলেন, আমাদের ঘোষিত কর্মসূচি নিয়ে প্রশাসনের সাথে আলোচনা করে অন্য স্থানে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

অপরদিকে শিবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহসান হাবিব সবুজ জানান, সোমবারের শান্তি সমাবেশ আমাদের পূর্ব নির্ধারিত। আমরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মোকামতলা হাইস্কুল মাঠে শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছি। আমাদের শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রশিদ জানান, আমরা দুটি রাজনৈতিক দলের নেতাকর্মীদের সাথে কথা বলে পৃথক পৃথক স্থানে সমাবেশ করার পরামর্শ দিয়েছি। বগুড়া পুলিশ বিভাগ থেকে অতিরিক্ত পুলিশ দেওয়া হয়েছে মোকামতলা এলাকায়।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর