৫ জুন, ২০২৩ ১৬:৪৭

মৌলভীবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

“প্লাস্টিক দূষণ সমাধানে-সামিল হই সকলে, সবাই মিলে করি পণ বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশজুড়ে ‘বিশ্ব পরিবেশ দিবস-২০২৩’ পালিত হচ্ছে। মৌলভীবাজারেও বিশ্ব পরিবেশ দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। 
সোমবার সকাল ১০টায় মৌলভীবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ আয়োজনে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 
জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন গিয়ে শেষ হয়।

র‌্যালিতে সরকারি বেসরকারি কর্মকর্তা, কর্মচারী ও স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 
র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ড. উর্মি বিনতে সালাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাঈদুল ইসলাম প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহীনা আক্তার, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ঊর্মি রায়, শামীমা আফরোজ মারলিজ, মোছাঃ মলি আক্তার, মোঃ বেলায়েত হোসেন, ফয়সাল মাহমুদ ফুয়াদ, শারমিন সুলতানা প্রমুখ। আলোচনা সভার শেষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর