২৮ নভেম্বর, ২০২৩ ১৮:১৯

জলবায়ু ন্যায্যতার দাবিতে নেত্রকোনায় শিক্ষার্থীদের প্ল্যাকার্ড প্রদর্শন

নেত্রকোনা প্রতিনিধি

জলবায়ু ন্যায্যতার দাবিতে নেত্রকোনায় শিক্ষার্থীদের প্ল্যাকার্ড প্রদর্শন

জলবায়ু ন্যায্যতার দাবিতে নেত্রকোনায় শিক্ষার্থীদের প্ল্যাকার্ড প্রদর্শন

জলবায়ুর ন্যায্যতার দাবিতে নেত্রকোনায় শিক্ষার্থীরা প্ল্যাকার্ড প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতাসহ নানা কমৃসূচি পালন করেছে। পরিবেশবাদী সংগঠন নেত্রকোনার শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির উদ্যোগে গবেষণাকারী প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে শহরের চন্দ্রনাথ কলেজ মাঠে দাঁড়িয়ে বিভিন্ন স্লোগান সংবলিত একশত প্ল্যাকার্ড প্রদর্শন করে কলেজের শিক্ষার্থীরা।

এর আগে, নেত্রকোনা সম্মিলিত যুব সমাজের সংগঠক আওলাদ হোসেন রনির সঞ্চালনায় কলেজ অধ্যক্ষ আনোয়ার হাসানের সভাপতিত্বে কুইজ প্রতিযোগিতা এবং আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকারের পরিচালনায় উপস্থিত অনুষ্ঠিত হয়। কলেজের ক্লাস রুমে জলবায়ু, পরিবেশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও লটারির মাধ্যমে বক্তৃতা প্রতিযোগিতা উপস্থিত বক্তাদের মাঝে ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়।

কপ ২৮ আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে বাংলাদেশের হাওর অঞ্চলের জন্য জলবাযু তহবিল গঠনের দাবিতে স্টুডেন্ট ভয়েস ফর ক্লাইমেট জাস্টিস নামে ব্যানারে ফেস্টুন প্রদর্শন কর্মসূচিতে শিক্ষার্থী ছাড়াও শিক্ষকসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকার, বারসিকের সমন্বয়কারী মো. অহিদুর রহমান, কবি ও সংগঠক সোহরাব উদ্দিন আকন্দসহ অনেকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর