১১ জানুয়ারি, ২০২৪ ১৯:৩৮

স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা, চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি

স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা, চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু

এমারাত সরদার

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনায় বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় একজন নিহত হয়েছেন। বোমা হামলার ঘটনা ঘটে সোমবার বেলা ১১টার দিকে কালকিনি উপজেলার আলিনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে। এই ঘটনায় দোষীদের বিচার দাবি করেছেন নিহতের পরিবার। 

সংশিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। ৮ জানুয়ারি সোমবার সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারের যাবার পথে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এতে আহত হয় অন্তত ১০ জন। তাদেরকে উদ্ধার করে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে। গুরুতর আহত হয় এমারাত সরদার নামে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মী। তিনদিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার দুপুরে ঢাকার একটি হাসপাতালে মারা যায় এমারাত।  

নিহতের ছেলে অহিদ সরদার বলেন, আমার বাবা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ছিলেন। নির্বাচনের পরের দিন বিজয় মিছিলে বাবার উপর বোমা নিক্ষেপ করে। পরে আমার বাবা ঢাকায় মারা গেছেন। 

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, আমার কর্মীকে পরিকল্পিত ভাবে বোমা মেরে হত্যা করা হয়েছে। আমি দোষীদের গ্রেফতার ও বিচার চাই।

মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর