১ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৩৬

রোগী মৃত্যুকে কেন্দ্র করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে হট্টগোল

দিনাজপুর প্রতিনিধি

রোগী মৃত্যুকে কেন্দ্র করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে হট্টগোল

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুলাল হোসেন নামে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হট্টগোল ও ক্ষোভ প্রকাশ করে দোষীদের বিচার দাবিতে অবস্থান নেয় রোগীর স্বজন ও স্থানীয়রা। তারা দাবি করেন, চিকিৎসকের অবহেলার কারণে ওই রোগীর মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে এবং পৌর মেয়রের হস্তক্ষেপে পুলিশের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টা পর উদ্ভূত পরিস্থিতি স্বাভাবিক হয় এবং স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে যায়।

মৃত দুলাল হোসেন (৪০) ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর ঘাটপাড়া গ্রামের মৃত মোস্তাব আলীর ছেলে। তিনি পেশায় ভ্যান চালক ছিলেন।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় মৃত দুলাল হোসেনকে অসুস্থ অবস্থায় তার স্ত্রী হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হলে সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। এসময় রোগীর স্বজনরা চিকিৎসকের অবহেলার অভিযোগ তোলেন। বিষয়টি জানাজানি হলে রোগীর স্বজন ও স্থানীয়রা হাসপাতালে অবস্থান নিলে হট্টগোল শুরু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে স্থানীয়রা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমানের অপসারণ, দায়িত্ব অবহেলাকারী ডাক্তার ও নার্সদের বিচার দাবিতে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় পৌর মেয়র মাহমুদ আলম লিটনের হস্তক্ষেপে পুলিশের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টা পর উদ্ভূত পরিস্থিতি স্বাভাবিক হয় এবং স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে যায়।

মৃতের ছোট ভাই নূর আলম বলেন, হাসপাতালে আমার ভাইয়ের অবস্থা ক্রমশ খারাপ হলে ডাক্তারকে ডেকেও পাওয়া যায়নি। তার অভিযোগ চিকিৎসকের অবহেলাতেই তার ভাইয়ের মৃত্যু হয়েছে। আমরা এর বিচার চাই।

বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, জরুরি মিটিংয়ে বাইরে আছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে কোনো ত্রুটি থাকলে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফুলবাড়ী পৌর মেয়র মাহমুদ আলম লিটন বলেন, হট্টগোলের খবর পেয়ে দ্রুত হাসপাতালে এসে কর্তৃপক্ষের সাথে কথা হয়। উভয়পক্ষকে নিয়ে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর