২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ২১:১৬

কিশোরগঞ্জে ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট রাখায় কিশোরগঞ্জ শহরের দুটি ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে মঙ্গলবার অভিযানটি পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় কিশোরগঞ্জ সদর মডেল থানার বিপরিত পার্শ্বে মেঘনা ডায়াগনস্টিক সেন্টার এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে মেডিকেল পরীক্ষার জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এতে করে ভুল রিপোর্ট প্রদানের পাশাপাশি সেবাগ্রহণকারীরা প্রতারিত হওয়ার আশংকা রয়েছে। ফলে এ দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী এক লাখ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়। এছাড়া মেনস স্টাইল জেন্টস পার্লারে মেয়াদোত্তীর্ণ নবরত্ন আয়ুর্বেদিক তেল ও Peel off Mask ব্যবহারের জন্য আইন অনুযায়ী ১০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, ক্যাব প্রেসিডেন্ট আলম সারওয়ার টিটু ও জেলা পুলিশের একটি তদারকি টিম সহযোগিতা করে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর