শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:০৩

বাগেরহাটে পুলিশের ওপর হামলা মামলায় জেএমবির ৫ সদস্যের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে পুলিশের ওপর হামলা মামলায় জেএমবির ৫ সদস্যের কারাদণ্ড

আদালতে আসামিরা

বাগেরহাটে পুলিশের ওপর হামলা ও নাশকতা ঘটানোর চেষ্টা মামলায় জেএমবির ৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। বুধবার  দুপুরে জনাকীর্ণ আদালতে বাগেরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. মো. আতিকুস-সামাদ আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্ত ৫ জেএমবি সদস্যের মধ্যে চারজন মো. জহিরুল ইসলাম, মোহাম্মদ মাকসুদুর রহমান তোতা, মোহাম্মদ মোরশেদ আলম, মো. সাইফুল ইসলামকে ৬ বছরের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের রায় প্রদান করা হয়। অপর জেএমবি সদস্য তরিকুল ইসলাম তারেককে ৫ বছরের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের রায় প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত ৫ জেএমবি সদস্যের বাড়ি বাগেরহাট, পিরোজপুর ও সাতক্ষীরা জেলায়। রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি অ্যাডভোকেট শহিদুজ্জামান জানান, ২০১৬ সালের ৩ নভেম্বর রাতে বাগেরহাট সদরের দড়াটানা ব্রিজ সংলগ্ন গোবরদিয়া এলাকায় জেএমবি সদস্যরা নাশকতার জন্য জড়ো হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালালে জেএমবি সদস্যরা পুলিশের ওপর বোমা নিক্ষেপ করে পালানোর চেষ্টা করে। পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জেএমবি সদস্যকে আটক করে। দীর্ঘ এক বছর তদন্ত শেষে পুলিশ পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দীর্ঘ ৮ বছর পর বুধবার দুপুরে সকল আসামিদের উপস্থিতিতে চারজনকে ৬ বছরের ও একজনকে ৫ বছরের কারাদণ্ডসহ সবাইকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের রায় প্রদান করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর