৪ মার্চ, ২০২৪ ১৬:১৫

আদমদীঘিতে অনাবাদি ফসলি মাঠ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

আদমদীঘিতে অনাবাদি ফসলি মাঠ পরিদর্শন

বগুড়ার আদমদীঘিতে সেচের অভাবে চাষাবাদ শুরু না হওয়া অর্ধশতাধিক বিঘার অনাবাদি ফসলি মাঠ পরিদর্শন করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী। রবিবার বিকালে উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মাঠ পরিদর্শন করেন তিনি। এ সময় বৈদ্যুতিক সেচ কার্যক্রম পরিচালনাকারী আহম্মেদ আলী, স্থানিয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জোয়ারদার রঞ্জু, গণমাধ্যামকর্মী তরিকুল ইসলাম জেন্টু ও ভুক্তভোগী কৃষকরা উপস্থিত ছিলেন। 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, গত ২৩ ফেব্রুয়ারী উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও বরাবর ওই মাঠের ৩২ জন ভুক্তভোগী কৃষক অচিরেই সেচ প্রকল্প স্থাপন বা চালুর জন্য একটি লিখিত আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে রবিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন এবং উভয় পক্ষের সাথে কথা বলা হয়েছে। আগামী ২ থেকে ৪ দিনের মধ্যে এটি সমাধান করে পুণরায় সেচ কার্যক্রম চালু করা হবে। 

উল্লেখ্য, উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মৌজায় প্রায় ৫০ বিঘা জমিতে আবাদ শুরু করতে পারেনি সেখানকার কৃষকরা। এ কারণে তারা নতুন করে সেচ প্রকল্প স্থাপনের দাবি জানিয়ে উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও রুমানা আফরোজ বরাবর একটি লিখিত আবেদন করেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর