৪ মার্চ, ২০২৪ ১৭:৫১

চাঁদপুরে জাটকা ধরার দায়ে ৫২ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরে জাটকা ধরার দায়ে ৫২ জেলে আটক

চাঁদপুরে জাটকা রক্ষা নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীর বিভিন্ন এলাকায় জাটকা ধরাকালে অভিযান চালিয়ে ৫২ জেলেকে আটক করেছে টাস্কফোর্স। ভ্রাম্যমাণ আদালত আটক জেলেদের মধ্যে ৩৮ জন ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড, ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা এবং অপ্রাপ্ত বয়স্ক ১১ জেলেকে মুচলেকা রেখে ছেড়ে দেয়।

সোমবার দুপুরে চাঁদপুর কোস্টগার্ড স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানা ও আসাদুজ্জামান সরকার। 

সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো: মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার মধ্য রাত থেকে ভোর পর্যন্ত মেঘনা নদীতে জেলা প্রশাসন, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করেন। এসময় হরিণা থেকে হাইমচরের মনিপুর, সাহেবগঞ্জ ও চরভৈরবী এলাকায় জাটকা ধরাবস্থায় ৫২ জেলেকে আটক করা হয়। একই সময় জব্দ করা হয় ২০ হাজার মিটার কারেন্টজাল। পরবর্তীতে জব্দকৃত কারেন্টজালগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানকালে সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো: তানজিমুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম মুশফিকুর রহমান, কোস্টগার্ড স্টেশনের চীফ পেটি অফিসার এম. সফিকুল ইসলাম সহ কোস্টগার্ড সদস্যরা সহযোগিতা করেন।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর