৪ মার্চ, ২০২৪ ২১:১৩

চট্টগ্রামে মানববন্ধনে হামলায় আহত ১২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মানববন্ধনে হামলায় আহত ১২

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকা থেকে যুবলীগ নেতা ও ব্যবসায়ী মেহেদি হাসানকে তুলে নিয়ে মারধরের ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে অতর্কিত হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ হামলায় ছাত্রলীগ-যুবলীগের ১০ থেকে ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। 

সোমবার দুপুরে নগরের পাঁচলাইশ থানা মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে এ হামলা হয়। হামলায় আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।  

মানববন্ধনে অংশ নেওয়া মেহেদি হাসান বলেন, গতকাল আমাকে তুলে নিয়ে মারধর করে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মানববন্ধনের আয়োজন করে। সেখানে হঠাৎ ৮০ থেকে ১০০ জন সশস্ত্র হামলা চালায়। এতে ১০ থেকে ১৫ জন নেতাকর্মী আহত হন। এর মধ্যে আহত দুইজনকে হাসপাতালের নিউরোলজি ও নাক-কান গলা বিভাগে ভর্তি করা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক।   

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ‘কাউন্সিলরসহ ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। এতে অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে। ঘটনা তদন্তে হাসপাতালেও গিয়েছি। ঘটনার বিষয়ে ভিকটিম ও প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নেওয়া হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর