১৬ এপ্রিল, ২০২৪ ১৯:০৫

‘সেভ বানিয়াচং’ এর ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণ

নিজস্ব প্রতিবেদক

‘সেভ বানিয়াচং’ এর ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণ

প্রতিশ্রুতিশীল সামাজিক সংগঠন সেভ বানিয়াচং-এর ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ বরণ উদযাপিত হয়েছে। 

গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখ শেখের মহল্লা সমন্বিত মৎস্য খামার প্রকল্পে দিনভর খেলাধুলা, মধ্যাহ্নভোজ ও আলোচনা সভার মাধ্যমে এ কর্মসূচি পালন করা হয়। 

সভায় এশিয়ার বৃহত্তম গ্রাম বানিয়াচংবাসীর স্বাস্থ্য সেবা সংক্রান্ত বিষয়, যোগাযোগ ব্যবস্থা, জলাবদ্ধতা, ড্রেনেজ ব্যবস্থা, বিশ্বের বৃহত্তম গ্রাম বানিয়াচং-এর পর্যটন, ঐতিহাসিক গড়ের খালের সমস্যাসহ খালের পাড়ে অবস্থানরত বাসিন্দাদের নানা রকম সুবিধা এবং অসুবিধা নিয়ে আলোচনা করা হয়। জনগুরুত্বপূর্ণ বিষয়গুলো বাস্তবায়নের লক্ষ্যে শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্তও গ্রহণ করা হয়।

এ সময় বক্তারা বলেন, সম্প্রতি ঐতিহাসিক গড়ের খাল পুনঃখননের বিষয়ে সেভ বানিয়াচংয়ের পক্ষ থেকে বিভিন্ন সময় তৎকালীন সংসদ সদস্য এড. আব্দুল মজিদ খানকে বহুবার অনুরোধ করা হয়েছিল। এক সময় সরকার ৭ কোটি ১৫ লাখ টাকা বরাদ্ধও দেয়। তবে সুষ্ঠু তদারকি এবং অব্যবস্থাপনার কারণে খননকাজ অনেক গ্রামবাসীর জন্য অভিশাপের কারণ হয়ে দাঁড়িয়েছে। গাইড ওয়াল না দেওয়ায় অনেকে নিজেদের ভিটেমাটিও রক্ষা করতে পারছেন না। একই সঙ্গে বরাদ্ধের সিংহভাগ অর্থই তসরুফ হয়েছে বলে অভিযোগ রয়েছে। যথাযথ কর্তৃপক্ষের উচিত হবে বিষয়টি সুষ্ঠু তদন্ত করে দেখা। 

কবি সৈয়দ মিজান উদ্দীন পলাশের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন মন্ত্রণালয়ের উপসচিব সামছুদ্দিন মাসুম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সদস্য ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ক্রাইম রিপোর্টার সাখাওয়াত কাওসার, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি ইমদাদুল হোসেন খান, জনাব আলী সরকারি কলেজের প্রভাষক মাহমুদ মিয়া, ব্যাংক কর্মকর্তা সৈয়দ নুরে আলম নওশাদ, ডা. মনির লস্কর, সাবেক ছাত্রনেতা তোফায়েল আহমেদ, ইকবাল হোসেন নিপ্পন, নাজমুল হাসান নোবেল, সালাহ উদ্দিন সালেহ, উদ্যোক্তা রিয়াজ উদ্দিন, রাসেল কাওছার প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত/সাখাওয়াত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর