৫ মে, ২০২৪ ২২:১০
প্রার্থীর সংবাদ সম্মেলন

নির্বাচনে বেলকুচিতে কালো টাকা ছড়ানোর অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

নির্বাচনে বেলকুচিতে কালো টাকা ছড়ানোর অভিযোগ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামানের বিরুদ্ধে কালো টাকা ছড়িয়ে ভোট কেনা ও ভোটারদের নির্ভয়ে ভোট প্রদানে বাঁধা দেওয়ার অভিযোগ ওঠেছেন। রবিবার দুপুরে বেলকুচি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম এসব অভিযোগ তোলেন। 

সংবাদ সম্মেলনে তিনি আরো অভিযোগ তুলে বলেন, বদিউজ্জামান ফকিরের সন্ত্রাসী বাহিনী ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে তার প্রতীক মোটরসাইকেলে ভোট না দিলে দেখে নেয়ার হুমকিও প্রদান করছেন। এছাড়াও বদিউজ্জামান ফকির নির্বাচনী আচরণ বিধি লংঘন করে নির্বাচনী প্রচার-প্রচারনা চালাচ্ছেন বলেও অভিযোগ তুলেছেন। 

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, শনিবার রাতে বদিউজ্জামান ফকির বিপুল পরিমান টাকা বেলকুচিতে নিয়ে এসেছেন। এসব টাকা দিয়ে সাধারণ ভোটারদের প্রলোভনে ফেলে ভোট কিনে ভোটের পরিবেশ নষ্ট করবেন। এছাড়াও বিভিন্ন নির্বাচনী প্রচারণায় গিয়ে নির্বাচন কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উশৃংখল বক্তব্য ও একভোট পেলেও নির্বাচিত হবেন এমন গুজব ছড়িয়ে বেড়াচ্ছেন। এছাড়াও আমাদের কর্মী ও সমর্থকদের নির্বাচন থেকে সরে যাবার জন্য নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছেন। 

এসব অভিযোগ নির্বাচন কমিশনকে লিখিত ও মৌখিকভাবে অবহিত করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী বদিউজ্জামান ফকির  আমার ও স্থানীয় সংসদ সদস্য ও তার স্বজনদের বিরদ্ধে যে অভিযোগ করেছে সেটা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কয়েকদিন আগে বদিউজ্জামান বদি ফকিরের সন্ত্রাসী বাহিনী আমার কর্মী সমর্থকদের হামলা চালিয়ে আহত করেছে। এ বিষয়ে থানা ও নির্বাচন কমিশনে অভিযোগও দেয়া হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধ দিলখুশ আলী প্রামাণিক, বাংলাদেশ পাওয়ার লুম ও হ্যান্ডলোম অ্যাসোসিয়েশনের সভাপতি বদিউজ্জামান, জেলা পরিষদের সদস্য আলামিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান রতন, ১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল আজাদ তারেক, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর জুলফিকার রহমান শিপন এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে সব অভিযোগ অস্বীকার করেন চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর