২৪ মে, ২০২৪ ১৭:১৮

‘আইসিটি সম্পৃক্ত যন্ত্রপাতি শুল্কমুক্ত রাখা জরুরি’

গোপালগঞ্জ প্রতিনিধি

‘আইসিটি সম্পৃক্ত যন্ত্রপাতি শুল্কমুক্ত রাখা জরুরি’

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন বলেছেন, আইসিটি ও কম্পিউটর সম্পৃক্ত যেসব যন্ত্রপাতি রয়েছে তা শুল্কমুক্ত রাখা জরুরি। সেই সু্বিধা সরকার নিশ্চিত করেছে। এক্ষেত্রে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কোনো বাধা নেই। 

আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান আরো বলেন, বর্তমানে দেশে সুষ্ঠু পরিবেশ বিরাজমান এবং এখনই সময় আমাদের যার যার অবস্থান থেকে কাজ করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখা। বাংলাদেশ কম্পিউটার সোসাইটির প্রতিটি সদস্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর।   

এর আগে টুঙ্গিপাড়ায় পৌঁছে বাংলাদেশ কম্পিউটার সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন নবনির্বাচিত কমিটির সদস্যদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজত করেন। 

এ সময় বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, জয়নাল আবেদীন, আব্দুল বাসেত, সাধারন সম্পাদক এলেন ববি, যুগ্ম সাধারন সম্পাদক শরিফুল আনোয়ার, নাজমুল ইসলাম মাসুদ, জারাফাত ইসলাম, কোষাধ্যক্ষ শাহরিয়ার হোসেন ফরহাদসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিল ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর