৮ জুন, ২০২৪ ১৬:৫৮

বগুড়ায় বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন

‘আমার কাজ আমি করি, ন্যায়বিচার নিশ্চিত করি’, এই স্লোগানে বগুড়ায় বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে বিচার বিভাগ বগুড়া এ সম্মেলনের আয়োজন করে।

এতে সভাপতির বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বগুড়ায় মামলাজট নিরসনে বিচারক, আইনজীবী, পুলিশ, চিকিৎসক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের কার্যকর সমন্বয় প্রয়োজন। দ্রুত মামলা নিষ্পত্তিতে আগামীতেও সংশ্লিষ্ট বিভাগগুলো তাদের নির্ধারিত ভূমিকা পালন করবে।

এসময় আরও বক্তব্য রাখেন স্পেশাল জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. শহীদুল্লাহ, প্রশাসনিক ট্রাইব্যুনালের বিচারক শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আশিকুল খবীর, জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম।

অনুষ্ঠানে র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডর (পুলিশ সুপার) মীর মনির হোসেন, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন বগুড়ার অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. আব্দুর রাজ্জাক, জেল সুপার মো. আনোয়ার হোসেন, আইনজীবী সমিতির প্রতিনিধি জেলা সমাজসেবা কর্মকর্তা, সকল পর্যায়ের বিচারক, গণপূর্ত বিভাগের কর্মকর্তা, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর