১১ জুন, ২০২৪ ১৮:৩৫

ফরিদপুরে পাচারকালে সরকারি চাল জব্দ, আটক ২

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে পাচারকালে সরকারি চাল জব্দ, আটক ২

ফরিদপুরে অবৈধভাবে ২০ মেট্রিক টন সরকারি চাল পাচারকালে একটি ট্রাক জব্দ করা হয়েছে। এসময় ট্রাকের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের করিমপুর এলাকা থেকে চালসহ ট্রাকটি জব্দ করা হয়।  

কোতয়ালী থানার ওসি মোঃ হাসানুজ্জামান জানান, ফরিদপুরের সদরপুর উপজেলা সরকারী খাদ্য গুদাম থেকে একটি ট্রাকযোগে সরকারি চাল পাচারকালে গোপন সংবাদের ভিক্তিতে তাদের আটক করা হয়। পরবর্তীতে জব্দকৃত চাল, ট্রাকসহ আটককৃতদের সদরপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আটককৃতরা হলেন ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের বাখুন্ডা এলাকার জালাল শেখের ছেলে ট্রাক চালক শেখ জাফর ও একই ইউনিয়নের পশরা গ্রামের ট্রাকের হেলপার সাদেক চোকদারের চেলে সুমন চোকদার। 

সদরপুর থানার ওসি মোঃ শফিকুল ইসলাম জানান, ট্রাকের চালসহ আটককৃতদের থানায় জিজ্ঝাসাবাদ করা হচ্ছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ফরহাদ খন্দকার জানান, এ চালগুলো আমাদের না। এটি জিআর খাতের চাল। যেটা সদরপুর খাদ্য গুদাম থেকে রিকুইজিশন সাপেক্ষে চালগুলো দেওয়া হয়েছিল। হয়ত কয়েকজনের চাল একসাথে ট্রাকে করে নেওয়া হচ্ছিল। তবে এ ব্যাপারে আরও বিস্তারিত খোঁজ খবর নিয়ে জানতে পারব।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর