শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০১৯ ০২:৫৩

বিশ্বকাপে ইংল্যান্ডের উইকেট নিয়ে মন্তব্য ব্রেট লি'র

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে ইংল্যান্ডের উইকেট নিয়ে মন্তব্য ব্রেট লি'র
ফাইল ছবি

বিশ্বকাপে ইংল্যান্ডের উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার মধ্যেই লুকিয়ে রয়েছে সাফল্যের চাবিকাঠি। দুইবারের বিশ্বজয়ী পেসার ব্রেট লি অন্তত তেমনটাই মনে করছেন। 

নিজের দেশ অস্ট্রেলিয়া নিয়েও যথেষ্ট আশাবাদী তিনি। চোট পেয়ে বাইরে থাকা ফাস্ট বোলার ঝাই রিচার্ডসনের অভাব খুব বেশি অ্যারন ফিঞ্চরা অনুভব করবেন না বলেই মনে করছেন লি। কারণ সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ এবং দুরন্ত ছন্দে থাকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তন অস্ট্রেলিয়াকে মানসিকভাবে চাঙ্গা করবে বলে মনে করছেন লি। 

বিশ্বকাপে কত দূর যেতে পারে অস্ট্রেলিয়া? এমন প্রশ্নের জবাবে লি'র জবাব, 'ওরা যত দূর চায়, তত দূরই যেতে পারবে। অস্ট্রেলিয়ার টিম বেশ ভালো। চোটের জন্য ঝাই নেই। কিন্তু ওর বদলে কেন রিচার্ডসনকে আনা হয়েছে। মনে হচ্ছে ওরা ভালো প্রস্তুতি নিয়েই বিশ্বকাপ অভিযানে যাবে। তবে ইংল্যান্ডের উইকেটের সঙ্গে কোন টিম ভালো মানিয়ে নিতে পারছে, তার মধ্যেই লুকিয়ে সাফল্যের মন্ত্র।' 

ব্রেট লি আরও বলেন, 'কখন বিশ্বকাপ হচ্ছে, সেটা মাথায় রাখতে হবে। মাসটা জুন-জুলাই। আমি যতদূর জানি, এই সময় ইংল্যান্ডের উইকেট খুব বেশি ফাস্ট বোলারদের সহায়ক থাকে না। অনেকেই মনে করে ওখানে বোলারদের সহায়ক উইকেট পাওয়া যাবে। কিন্তু তেমনটা নাও হতে পারে। ফাস্ট বোলাররা নতুন বলে কিছু সুবিধে পাবে উইকেট থেকে। তবে যে মুহূর্তে শাইনটা চলে যাবে, তখনই ফাস্ট বোলারদের পক্ষে ওই উইকেটে বল করা কঠিন হবে।' 

স্মিথ-ওয়ার্নারের টিমে প্রত্যাবর্তন টিমকে মানসিকভাবে চাঙা করবে বলেই মনে করছেন লি। ভারতে আইপিএল খেলার সুবাদে দুই জনই যে যথেষ্ট ফর্মে রয়েছেন, তা দেখা গেছে। তাই তাদের মতো ক্রিকেটারদের টিমে ফেরাটা বাকিদের মনোবল বাড়িয়ে দেবে বলে মনে করছেন ব্রেট লি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য