Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৭:৪৯

'মাশরাফি ট্রফি নিয়ে দেশে ফিরলেও অবাক হওয়ার কিছু থাকবে না'

অনলাইন ডেস্ক

'মাশরাফি ট্রফি নিয়ে দেশে ফিরলেও অবাক হওয়ার কিছু থাকবে না'

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও বিসিবি এইচপি ইউনিটের প্রধান কোচ সায়মন হেলমুট। বিশ্বকাপে অন্যদের চেয়ে মাশরাফিদের এগিয়ে রাখছেন তিনি।

সায়মন হেলমুট মনে করেন, দীর্ঘ সময় এক সঙ্গে খেলা আর নতুন-পুরনোদের মিশেলে দলের গভীরতা। এটাই বিশ্বকাপে এগিয়ে রাখবে বাংলাদেশকে। তাই মাশরাফির নেতৃত্বে শুধু সেমিফাইনাল নয়, ট্রফি নিয়ে দেশে ফিরলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

তার মতে, এবার বিশ্বকাপে কঠিন পরীক্ষায় পড়তে হবে বোলারদের। শুধু লাইন লেন্থ বজায় রাখাই নয়, করতে হবে বুদ্ধিদীপ্ত বোলিং। 

এ ব্যাপারে তিনি বলেন, ‘মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপ জয়ের সক্ষমতা রয়েছে দলটির। দেখুন সিনিয়র ৫ ক্রিকেটার দীর্ঘ দিন ধরে এক সঙ্গে খেলছে। তাদের মাঝে ভাল বোঝাপড়া তৈরি হয়েছে।’

‘ব্যাটিংয়ে সৌম্য, লিটন, মোসাদ্দেককে দেখুন সমান ভূমিকা রাখছে। তামিমের বিপিএলের ফাইনালে সেঞ্চুরির কথা মনে আছে নিশ্চয়ই। সেভাবে খেলেতে পারলে যে কোনো লক্ষ্যই তাড়া করার ক্ষমতা রয়েছে টাইগারদের।’

এ সময় তিনি আরও বলেন, বোলিংয়ে দেখুন দারুণ ভারসাম্য রয়েছে। বাংলাদেশের যেমন সুইং বোলার রয়েছে তেমন লাইন লেন্থে বল করার বোলার রয়েছে। সাকিবের সঙ্গে আমার পরিচয় মেলবোর্ন রেনেগার্স থেকে। এখন সে দারুণ পরিণত। তাছাড়া আপনি মোসাদ্দেক-মাহমুদুল্লাহর কাছ থেকেও বোলিং সুবিধা পাচ্ছেন। দেখুন, এবারের বিশ্বকাপ হবে হাইস্কোরিং বিশ্বকাপ। আপনি ইংল্যান্ডের উইকেটগুলো দেখুন, ব্যাট করার জন্য দারুণ।

এ সময় তিনি আরও বলেন, সদ্য সমাপ্ত ইংল্যান্ড পাকিস্তান সিরিজে কোন লক্ষ্যই পর্যাপ্ত ছিল না। প্রায় প্রতিটি ম্যাচেই ৩০০ ঊর্ধ্ব রান হয়েছে। এই উইকেটগুলোতে খেলা হবে, সুতরাং বিশ্বকাপটাও এমনই হবে। বোলারদের লাইন লেন্থের সাথে, বোলিংয়ে বুদ্ধি দীপ্ত হতে হবে।

বিডি প্রতিদিন/২২ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য