Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৩:০৭

বিশ্বকাপে আইপিএলের নিয়ম চালুর দাবি রবি শাস্ত্রীর

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে আইপিএলের নিয়ম চালুর দাবি রবি শাস্ত্রীর
ফাইল ছবি

আইপিএলের ফরম্যাটে হোক বিশ্বকপা। দাবি ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর। বিশ্ব ক্রিকেটে টি-২০ ফরম্যাট জনপ্রিয় করে তুলতে আইপিএলের ভূমিকা অনস্বীকার্য। ঠিক কোন কারণে আইপিএল এতটা জনপ্রিয়, তারই ব্যাখ্যা দিলেন রবি শাস্ত্রী। 

তিনি মনে করেন, আইপিএলের ফরম্যাট টুর্নামেন্টের বিপুল জনপ্রিয়তার আসল কারণ। শাস্ত্রী তাই চাইছেন, আইসিসি যেন যে কোনো বড় টুর্নামেন্টে আইপিএলের ফরম্যাট অনুসরণ করে। 

আইপিএলের মতো বিশ্বকাপেও তিনি প্লে-অফ চাইছেন। এবারের বিশ্বকাপ হবে রাউন্ড রবিন লিগ ফরম্যাটে। গ্রুপ পর্বে প্রতিটা দলকে পরস্পরের বিরুদ্ধে খেলতে হবে। সাবেকদের অনেকেই মনে করেন, এর ফলে এবার বিশ্বকাপ জমে উঠবে। কারণ তথাকথিত কঠিন বা সহজ গ্রুপ বলে এবার আর কিছু থাকবে না। 

তবে এমন ফরম্যাটে রবি শাস্ত্রী হয়তো সন্তুষ্ট নন। তিনি তাই নতুন দাবি তুলেছেন। ভারতীয় দলের কোচ বলেছেন, বিশ্বকাপের চেয়ে আইপিএলের প্লে-অফ ফরম্যাট ভাল। আমার মনে হয়, অদূর ভবিষ্যতে এই ফরম্যাটেই হবে। আইসিসি'র অবিলম্বে তা অনুসরণ করা উচিত।

বিশ্বকাপ জয়ে ভারতীয় দল অন্যতম দাবিদার বলেও মনে করেন শাস্ত্রী। তিনি বলছেন, আমাদের এই দলটা গত পাঁচ বছর ধরেই ভাল ক্রিকেট খেলছে। সামর্থ্য অনুযায়ী ক্রিকেট খেলতে হবে আমাদের। তাছাড়া খেলাটাকে উপভোগ করতে হবে। এবার বিশ্বকাপের ফরম্যাট কঠিন। এখন বিশ্ব ক্রিকেটে দুর্বল দল বলেও কিছু নেই। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা করা যায়। 

 

বিডি-প্রতিদিন/তাফসীর


আপনার মন্তব্য