Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১২:৪৩
আপডেট : ২৬ মে, ২০১৯ ১৩:১০

বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক কে?

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক কে?
ফাইল ছবি

আসন্ন ক্রিকেট বিশ্বকাপ নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে। বাইশ গজের ব্যাট-বলের উত্তেজনা ছড়িয়ে পড়েছে সর্বোত্র। ক্রিকেটপ্রেমীদের মধ্যে চলছে তর্ক-বাকযুদ্ধ! ক্রিকেটের এই আয়োজনকে ঘিরে বিশ্বজুড়ে এতো আলোড়নের তারণটাও যৌক্তিক। এই এক আসরে অনেক অখ্যাত ক্রিকেটার বিখ্যাত হয়ে ওঠেন, লেখা হয় নতুন রেকর্ড, নতুন ইতিহাস। আবার রেকর্ড গড়া হয়, ভাঙার জন্যই। কিন্তু বিশ্বকাপের গেলো ১১ আসরে এমন কিছু রেকর্ড আছে যা ভাঙা প্রায় অসম্ভব। চলুন জেনে নেই বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক কে?

ব্যক্তিগতভাবে বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রানের মালিক শচীন টেন্ডুলকার। এখন পর্যন্ত ৬টি বিশ্বকাপ খেলে ৫৬.৯৫ গড়ে মোট ২২৭৮ রান করেন ভারতীয় এই ব্যাটিং কিংবদন্তি। এই রানের মধ্যে আছে ৬টি সেঞ্চুরি ও ১৫টি হাফসেঞ্চুরি। টেন্ডুলকার ছাড়া আর কোনো ব্যাটসম্যান এখন পর্যন্ত বিশ্বকাপে ২ হাজার রানের ঘর পার হতে পারেননি।

টেন্ডুলকারের এই রেকর্ডের গুরুত্ব বোঝা যায় তার কাছাকাছি রান দেখলেই। সাবেক ক্রিকেটারদের মধ্যে টেন্ডুলকারের কাছাকাছি আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তার রান সংখ্যা ১৭৪৩। তবে বর্তমান ক্রিকেটারদের মধ্যে এগিয়ে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তার নামের পাশে আছে ৮০৯ রান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য