শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ১৯:৪৬

লয়েডের চোখে সেরা যারা

অনলাইন ডেস্ক

লয়েডের চোখে সেরা যারা

ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্লাইভ লয়েডের চোখে এবারের বিশ্বকাপের সেরা তিন অধিনায়ক ভারতের বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপের জন্য বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন এই ক্যারিবীয় কিংবদন্তি। যদিও ভারত-অস্ট্রেলিয়ার বিশ্বকাপ অভিযান শেষ। ফাইনালের টিকিট পেয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আগামী ১৪ জুলাই লর্ডসে সেই ফাইনালে লড়বে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তবে এখন পর্যন্ত এবারের বিশ্বকাপের সেরা অধিনায়ক হিসেবে কোহলি-উইলিয়ামসন-ফিঞ্চকে বেছে নিয়েছেন লয়েড।

১৯৭৫ ও ১৯৭৯ সালে বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক লয়েড বলেন, ‘অধিনায়ককে ভাল নেতা হতে হয়। সকলকে নিয়ে যেমন চলতে হবে, তেমনই উদাহরণও সৃষ্টি করতে হবে। কোহলি-উইলিয়ামসন দারুণ নেতৃত্ব দিচ্ছে। আবার দু’জন তাদের দলের জন্য দারুণ ক্রিকেটারও। কোহলি অসাধারণ ব্যাটসম্যান। যদি এখনকার কোনো ব্যাটসম্যানকে দেখার জন্য আমি পয়সা খরচ করে টিকিট কাটতে রাজি থাকি, তা হলে সেটা কোহলিই। কোহলি-উইলিয়ামসন ছাড়াও ভাল অধিনায়কদের মধ্যে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চও রয়েছে। কঠিন সময়ে অস্ট্রেলিয়াকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। আরও কয়েকজন আছেন, তবে এখনকার ক্রিকেটে এই তিনজনের কথা আলাদা করে বলতে চাই আমি।’

চলমান বিশ্বকাপে বড় সাফল্য পাবার লক্ষ্যে যাত্রা শুরু করেছিল লয়েডের ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু নবম হয়ে এবারের আসর শেষ করতে হয় ক্যারিবীয়দের। শুরুটা ভালো হলেও পরের দিকে খেই হারিয়ে ফেলে জেসন হোল্ডারের দল। লয়েড নিজেও মনে করেন খারাপ খেলার কারণেই এমন ফল পেতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য